HomeAutomobileচাহিদা দেখার মতো, পুজোয় Ola S1 এর বিক্রি 10 গুণ বাড়ল, এই...

চাহিদা দেখার মতো, পুজোয় Ola S1 এর বিক্রি 10 গুণ বাড়ল, এই বৈদ্যুতিক স্কুটার গ্রাহকরা কেন পছন্দ করছেন?

২০২১-এর ১৫ আগস্টের মতো এ বছরের স্বাধীনতা দিবসে ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর তরফে দেশবাসীর জন্য চমক হিসেবে S1 ইলেকট্রিক স্কুটারটি রি-লঞ্চ করা হয়েছিল। যার দাম ফ্ল্যাগশিপ মডেল Ola S1 Pro-এর থেকেও কম এখন বর্তমানে তাদের সবচেয়ে সস্তা মডেল। নবরাত্রি উপলক্ষে S1-এর বিক্রি অন্যান্য সাধারণ দিনগুলির তুলনায় ১০ গুণ বেশি হয়েছে বলে জানাল সংস্থাটি। ওলার কর্ণধার ভাবিশ আগারওয়াল টুইট বার্তায় একথা প্রকাশ করেছেন।

টুইটারে ভাবিশ লেখেন, “আমাদের S1-এর এই প্রথম দশেরা। যা সকলের সাদর অভ্যর্থনা পেয়েছে। যা সাধারণ দিনের থেকে ১০ গুণ বেশি।” স্কুটারটির বিক্রিতে জোয়ার প্রত্যক্ষ করে এই পোস্টে তিনি যোগ করেন যে, ভারতে জীবাশ্ম জ্বালানির যানবাহনের দিন ফুরিয়ে এসেছে। ইলেকট্রিক ভেহিকেলের জগতে প্রবেশ করতে প্রস্তুত দেশবাসী।”

উল্লেখ্য গত ১ সেপ্টেম্বর ওলা ইলেকট্রিক তাদের S1-এর জন্য পার্চেস উইন্ডো খুলেছিল। ৭ সেপ্টেম্বর থেকে স্কুটারটির ডেলিভারি শুরু করে সংস্থা। এটি Ola S1 Pro-এর একই প্ল্যাটফর্মে তৈরি করা হয়েছে। সংস্থার ফ্ল্যাগশিপ মডেলটি ইতিমধ্যেই ৭০,০০০ ইউনিট বিক্রি হয়েছে। এদিকে Ola S1-এ রয়েছে একটি ৩ কিলোওয়াট ইলেকট্রিক মোটর। যা থেকে ১৪১ কিমি রেঞ্জ পাওয়া যায়। এতে তিনটি রাইডিং মোড আছে – ইকো, নর্মাল এবং স্পোর্টস। বিভিন্ন মোডে ই-স্কুটারটি যথাক্রমে ১২৮, ১০১ ও ৯০ কিলোমিটার পথ চলতে পারে।

Ola S1-এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৯০ কিলোমিটার। এদিকে অন্য একটি টুইট বার্তায় ওলার কর্ণধার বলেছেন, এ মাসের লঞ্চ ইভেন্টে সংস্থা আরও বড় কিছু পরিকল্পনা করছে। আগামী দু’বছরের মধ্যে ভারতে আইসিই যুগের অবসান ঘটবে। প্রসঙ্গত, উৎসব উপলক্ষে ওলা তাদের S1 Pro স্কুটারে ১০,০০০ টাকার ফ্ল্যাট ডিসকাউন্ট দিচ্ছে। বর্তমানে এর কেনার উইন্ডো খোলা রয়েছে।

RELATED ARTICLES

Most Popular