এবার জাপানিরা চালাবে ভারতে তৈরি বাইক, Royal Enfield লঞ্চ হল হোন্ডা-ইয়ামাহার গড়ে

Avatar

Published on:

Royal Enfield Bullet 350 launched Japan

গত বছর ভারতের বাজারে নতুন অবতারে লঞ্চ হয়েছিল Royal Enfield Bullet 350। লঞ্চের পর বহু ক্রেতার থেকেই সাড়া পেয়েছে মডেলটি। বর্তমানে এটি সংস্থার দ্বিতীয় সর্বাধিক বিক্রিত বাইক। এবারে জাপানের বাজারে নতুন প্রজন্মের বুলেট নিয়ে হাজির হল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। দাম রাখা হয়েছে 6,94,100 ইয়েন। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় 3.83 লাখ টাকা। তবে কালার অপশন অনুযায়ী মূল্য নির্ধারিত হবে।

জাপানে লঞ্চ হল Royal Enfield Bullet 350

অনেকেই হয়তো জানেন, নতুন ভার্সনের Bullet 350 বহুলাংশেই Classic 350-র সাথে সমান। খুব সামান্যই ফারাক রয়েছে বলা যায়। বুলেটে দেওয়া হয়েছে ভিন্ন ধরনের হ্যান্ডেল বার, সিঙ্গেল পিস সিট, বক্সিয়ার রিয়ার ফেন্ডার এবং ভিন্ন কালার অপশন।

মোটরসাইকেল দুটির চ্যাসিস, ইঞ্জিন, ফিচার্স ও বডি প্যানেল অভিন্ন। এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি 349 সিসি, এয়ার অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 20.2 বিএইচপি শক্তি এবং 27 এনএম টর্ক উৎপন্ন হয়। রয়েছে 5-গতির গিয়ারবক্স।

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, Royal Enfield Bullet 350 একটি ডুয়েল ক্র্যাডেল ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। 19-18 ইঞ্চি স্পোক হুইলে ছোটে এই বাইক। এর সাথে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার স্প্রিং। ডিস্ক-ড্রাম ব্রেক কম্বিনেশনে বেছে নেওয়া যায় এটি। আবার ডুয়েল চ্যানেল এবিএস সমেত ডুয়েল ডিস্ক ব্রেক অপশন উপলব্ধ রয়েছে। 195 কেজি ওজনের মডেলটির মাটি থেকে সিটের উচ্চতা 805 মিমি। Bullet 350-এর প্রতিদ্বন্দ্বী মডেলের তালিকায় উপস্থিত – Jawa 350, Benelli Imperial 400, Yezdi Roadster ও Harley-Davidson X440।

সঙ্গে থাকুন ➥