রাজার দখলেই সিংহাসন! এই বছরের সেরা মোটরসাইকেলের পুরস্কার পেল Royal Enfield

Avatar

Published on:

Royal Enfield Himalayan 450 Wins 2024 Indian Motorcycle

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের জগতের বেতাজ বাদশা রয়্যাল এনফিল্ড সম্প্রতি নতুন প্রজন্মের Himalayan 450 লঞ্চ করেছে। লঞ্চের পরই নিজের কেরামতি দেখাতে আরম্ভ করেছে এই দুর্ধর্ষ ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার বাইটি। Royal Enfield Himalayan 450 জিতে নিয়েছে বছরের সেরা বাইকের খেতাব। ‘ইন্ডিয়ান মোটরসাইকেল অফ দ্যা ইয়ার ২০২৪’ সম্মানে ভূষিত হয়েছে এটি।

Royal Enfield Himalayan 450-এর মাথায় নতুন মুকুট

নতুন খেতাব অর্জনের ক্ষেত্রে Himalayan 450-এর পর রানারআপ হয়েছে Triumph Scrambler 400X। এবং সেকেন্ড রানারআপের স্থান অর্জন করেছে KTM 390 Duke। জানিয়ে রাখি, ‘ইন্ডিয়ান কার অফ দ্য ইয়ার’-এর মতো ‘ইন্ডিয়ান মোটরসাইকেল অফ দ্যা ইয়ার’ হল মোটরসাইকেলের ক্ষেত্রে দেশে সর্বোচ্চ সম্মান। বিভিন্ন সংবাদমাধ্যম ও ম্যাগাজিনের সাংবাদিকদের দেওয়া পয়েন্টের ভিত্তিতে সেরা মডেলকে বেছে নেওয়া হয়।

Royal Enfield Himalayan 450-কে Triumph Scrambler 400X, KTM 390 Duke, Harley-Davidson X440, Hero Karizma XMR, Royal Enfield Super Meteor 650 ও TVS Apache RTR 310-এর মতো রাঘব বোয়ালরা মিলেও আটকাতে পারেনি। সকলের বাঁধা পেরিয়ে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণে অবিচল থেকেছে হিমালয়ান।

পারফরম্যান্সের কথা বললে, Enfield Himalayan 450-এ রয়েছে ৪৫২ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। Sherpa 450 নামের এই ইঞ্জিন থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪০.০২ বিএইচপি ও ৫,৫০০ আরপিএম গতিতে ৪০ এনএম টর্ক উৎপন্ন হয়। ছয় গতির গিয়ারবক্স সমেত এতে রয়েছে স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ। হিমালয়ান ৪৫০-এর বর্তমান বাজার মূল্য ২.৬৯ লক্ষ থেকে শুরু করে ২.৮৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

সঙ্গে থাকুন ➥