Royal Enfield Himalayan: ডিজিটাল ডিসপ্লে সহ নেভিগেশন সাপোর্ট, দারুণ চমক নিয়ে লঞ্চ হবে হিমালয়ান 452

Avatar

Published on:

Royal Enfield Himalayan 452 Launch Date

ডুয়েল পারপাস অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের দুনিয়া কাঁপাতে দীপাবলির আগেই বাজারে আসছে Royal Enfield Himalayan 452। আগামী ৭ নভেম্বর লঞ্চ করবে বাইকটি। সম্প্রতি হিমালয়ের পাশে দাঁড়িয়ে থাকা সাদা রঙের Himalayan 452-এর একটি ছবি সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। লঞ্চের আগে বাইকটির সবরকম পরীক্ষা করে দেখে নেওয়া হচ্ছে। এবার তেমনই হিমালয়ানের একটি প্রাক-প্রোডাকশন ভার্সন এক ইউটিউবারকে দেওয়া হয়েছে। যিনি হিমালয়ের দুর্গম পথে বাইকটি নিয়ে চষে বেড়াচ্ছেন। প্রকাশিত ছবিতে হিমালয়ান ৪৫২ বাইকে নেভিগেশন সাপোর্ট সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের দেখা মিলেছে।

Royal Enfield Himalayan 452-তে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে

Royal Enfield Himalayan 452-তে উপস্থিত একটি বৃহৎ ও গোলাকৃতি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যেখানে নেভিগেশন, গিয়ার পজিশন ইন্ডিকেটর, এমনকি স্পিড, ডিজিটালি ভেসে উঠেছে। কনসোলের নিচের অংশে আছে ফুয়েল গজের তথ্য, যা সম্ভবত অ্যানালগ সেটআপ।

Royal Enfield Himalayan 452 Launch Date

এছাড়া হিমালয়ান ৪৫২-তে থাকছে অল এলইডি লাইটিং, একটি ছোট উইন্ডশিল্ড, Hero Xpulse-এর মতো দেখতে নতুন বিক, নয়া ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক, নতুন গ্র্যাব হ্যান্ডেল, নতুন এগজস্ট ও চমকদার গ্রাফিক্স। অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে ইউএসডি ফ্রন্ট ফর্ক সহ আসবে বাইকটি। এতে থাকবে ডুয়েল পারপাস টায়ার। সামনে বাজার চলতি হিমালয়ানের ২১ ইঞ্চির থেকে ছোট হুইল রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অফিসিয়ালি ঘোষণা করা না হলেও Royal Enfield Himalayan 452 একটি ৪৫২ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সমেত হাজির হবে বলে অনুমান করা হচ্ছে। যা থেকে সর্বোচ্চ ৪০ এইচপি শক্তি ও ৪০ এনএম টর্ক উৎপন্ন হতে পারে। বাইককিতে ৬-গতির গিয়ারবক্সের সুবিধা মিলবে। এদিকে Himalayan 411-এর ৪১১ সিসি সিঙ্গেল সিলিন্ডার, অয়েল/এয়ার কুল্ড ইঞ্জিন থেকে ২৪ এইচপি শক্তি ও ৩২ এনএম টর্ক পাওয়া যায়। দাম ২.১৬ লাখ টাকা (এক্স-শোরুম)। যেখানে Himalayan 452 মূল্য ২.৮ লাখ (এক্স-শোরুম) রাখা হতে পারে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥