রাস্তায় বেরোলে সবাই তাকাবে, এই কাস্টম Royal Enfield এর সৌন্দর্য উপেক্ষা করা দায়

Avatar

Published on:

Royal Enfield Hunter 350 modified into beautiful Scrambler

হিন্দিতে একটি চলতি কথা রয়েছে, ‘পেহেলে দর্শনধারী, ফির গুণবিচারী’। অর্থাৎ গুনাগুন বিচার করার আগে সাধারণত যে কোন জিনিসের দর্শনের দিকেই বেশি গুরুত্ব দেওয়া হয়ে থাকে। তবে ভারতে এমনই এক মোটরসাইকেল রয়েছে, যেটি রূপ ও গুণ দু’দিক থেকেই চমৎকার। এখানে Royal Enfield Hunter 350-র কথা বলা হচ্ছে। সম্প্রতি লঞ্চ হওয়া বাইকটি ইতিমধ্যেই ক্রেতাদের হৃদয় জিতে নিয়েছে। এবার রোডস্টার মডেলটির মডিফায়েড ভার্সন চাক্ষুষ করে গুণমুগ্ধ হয়েছেন অনেকে। ‘J’ প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসা বাইকটির কাস্টমাইজেশন করে সকলকে তাজ্জব করেছে নীভ মোটরসাইকেলস (Neev Motorcycles) নামক কাস্টমাইজেশনে দক্ষ এক প্রতিষ্ঠান।

Hunter 350 স্ক্র্যাম্বলার রূপে বদলে গেল

নীভ মোটরসাইকেলস Hunter 350-র ডিজাইন একেবারে বদলে দিয়েছে। বাইকটিকে একটি স্ক্র্যাম্বলারের রূপ দেওয়া হয়েছে। এর সবচেয়ে আকর্ষণের বিষয় হচ্ছে পেইন্ট স্কিম। ব্ল্যাক ও গ্রে কালারে ফিনিশিং দেওয়া মডেলটি রাস্তা দিয়ে গেলে যে কেউ তাকাতে বাধ্য। এতে জিঙ্ক প্লেটিং, ক্রোম এবং পাউডার কোটিংয়ের স্পর্শ লক্ষ্য করা গেছে।

মডিফায়েড বাইকটিতে কেমন বদল ঘটানো হল

মোটরসাইকেলটির লাইটিংয়ের সরঞ্জামে পরিবর্তন ঘটানো হয়েছে। এখন এতে রয়েছে একটি এলইডি হেডল্যাম্প, টার্ন ইন্ডিকেটর এবং টেল লাইট। আবার মডিফাইড হান্টার ৩৫০-এ নতুন মিরর এবং হ্যান্ডেল গ্রিপ দেওয়া হয়েছে। সামনের সাসপেনশনকে ধুলোবালি থেকে প্রতিরোধ করতে দেওয়া হয়েছে ফর্ক কভার। বাইকটির একাধিক যন্ত্রাংশ হাতে নির্মাণ করা হয়েছে। যেমন ফ্রন্ট ও রিয়ার ফেন্ডার এবং ট্যাঙ্ক।

স্ক্র্যাম্বলার বাইকটির সিটে রিব্ড ডিজাইন উপস্থিত। এছাড়া রয়েছে নতুন হুইল কভার, একটি সাম্প গার্ড এবং নতুন নাম্বার প্লেট অ্যাসেম্বলি। কাস্টমাইজ করা Hunter 350-র ইঞ্জিনের কোন বদল ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ৩৪৯ সিসি বিএস৬ ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে আছে ৫-স্পিড গিয়ারবক্স।

সঙ্গে থাকুন ➥