পুরনো বাইক আছে? বদলে রয়্যাল এনফিল্ড বাড়ি আনুন, বর্ষশেষে দারুণ সুযোগ সংস্থার

Avatar

Published on:

Royal Enfield launches Reown Pre-owned Motorcycle Program

পুরাতনের উপর যতই মায়া পড়ে যাক না কেন একটা সময় সেই পুরানো জিনিস বদলে নতুনের দিকে পা বাড়াতে হয় আমাদের। জীবনের বিভিন্ন ক্ষেত্রেই এমন ভাবেই প্রতিটি দিন পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে চলেছি আমরা। আজকালকার দিনের আধুনিক জীবন যাত্রার সাথে তাল মেলাতে গাড়ি কিংবা বাইক কয়েক বছর পরেই বদল করার প্রয়োজন পড়ে। অনেক ব্যক্তি আবার নেহাত শখের বসেই নিজেকে আপডেট রাখতে এই পরিবর্তনের জোয়ারের গা ভাসিয়ে দেন। পুরাতন বাইক এক্সচেঞ্জ করে নতুন বাইক কেনার চল বেশ পুরনো। এবার এই কাজটি আরও সহজতর করার দায়িত্ব নিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সেকেন্ড হ্যান্ড বাইকের কেনা ও বেচার জন্য তারা চালু করল রিওন (Reown) নামে এক নতুন উদ্যোগ, অর্থাৎ পুনরায় মালিকানা দেওয়ার ব্যবস্থা।

Royal Enfield লঞ্চ করল Reown বিজনেস

যে সব গ্রাহক পুরানো রয়্যাল এনফিল্ড মোটরসাইকেল বিক্রি, কিনতে বা এক্সচেঞ্জ করতে চান তাদের কথা ভেবেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। সংস্থা সূত্রে দাবি করা হয়েছে যে, Reown প্রোগ্রামের মাধ্যমে যথার্থ মূল্যে পুরনো রয়্যাল এনফিল্ড বিক্রি করতে পারবেন গ্রাহকরা। এমনকি এক্সচেঞ্জ করে নতুন মডেল নেওয়ার ক্ষেত্রেও কার্যকরী ভূমিকা পালন করবে এই বিশেষ উদ্যোগ। সম্পূর্ণ ঝঞ্ঝাটহীন ভাবে বাইকের প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করা হবে।

এছাড়াও অন্যান্য যে কোনো সংস্থার বাইক এক্সচেঞ্জ করে রয়্যাল এনফিল্ডে আপগ্রেড করার ক্ষেত্রেও কাজে আসবে এই উদ্যোগ। এক কথায় বললে বাইকপ্রেমী গ্রাহকদের কাছে নতুন বাইক কেনা হোক কিংবা পুরনো বাইক বদলে এনফিল্ডের রেট্রো বাইক নেওয়া, সবক্ষেত্রেই রিওন এক বড়সড়ো সম্ভাবনা উন্মোচন করল। আপাতত কলকাতা, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, এবং চেন্নাইতে পরিষেবাটি উপলব্ধ হবে।

রয়্যাল এনফিল্ড বিক্রি, কেনা, বা এক্সচেঞ্জের জন্য সংস্থা অনলাইন ওয়েবসাইট এবং অফলাইন স্টোর খুলবে। সংস্থা কর্তৃক নিযুক্ত একজন রিলেশনশিপ ম্যানেজার আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত সব রকম সাহায্য করবে। ভারতের যে কোনো প্রান্ত থেকেই গ্রাহকরা তাদের রয়্যাল এনফিল্ড বাইক বিক্রি করার জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন এবং সেই মতোই পুরনো মডেলটির পরীক্ষা করার কাজ সম্পাদন করা হবে। এমনকি রয়্যাল এনফিল্ড পুরনো বাইক দু’শোর বেশি টেকনিক্যাল ও মেকানিক্যাল পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে যাচাই করে পুনরায় নিজস্ব যন্ত্রাংশের সাহায্যে নতুনের মতো করে তুলবে বলেই জানানো হয়েছে।

এখানেই শেষ নয়, রিওনের মাধ্যমে যে সমস্ত সেকেন্ড হ্যান্ড বাইক পুনরায় গ্রাহকদের কাছে বিক্রি করা হবে সেগুলিতে সংস্থার নিজস্ব ওয়ারেন্টি সহ দুটি ফ্রি সার্ভিস প্রদান করা হবে। এছাড়াও, ক্রেতারা পুরনো বাইক বদলের মাধ্যমে সংস্থার নিজস্ব অ্যাক্সেসরিজের উপর ৫,০০০ টাকার লয়ালটি বেনিফিট প্রাপ্ত করবেন। এই লয়ালটি বেনিফিট নতুন রয়্যাল এনফিল্ড বাইক কেনার সময় ব্যবহার করা যাবে। যে কোনো সংস্থার তৈরি বাইক রয়্যাল এনফিল্ডের সাথে এক্সচেঞ্জ করার আহ্বান জানানো হয়েছে। সব ক্ষেত্রেই যথার্থ মূল্য মিলবে বলেই আশ্বাসবাণী দিয়েছে চেন্নাইয়ের এই সংস্থা।

সঙ্গে থাকুন ➥