দুর্দান্ত লুকের সাথে শক্তিশালী ইঞ্জিন, শীঘ্রই লঞ্চ হতে পারে Royal Enfield-এর নতুন Scrambler বাইক

Avatar

Published on:

Royal Enfield scrambler 650 spotted testing launch expected soon

ভারতের সবচেয়ে বড় রেট্রো মোটরসাইকেল সংস্থা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের পঞ্চম ৬৫০ সিসির বাইক হিসাবে একটি স্ক্র্যাম্বলার মডেল লঞ্চ করতে চলেছে। যার নাম Scrambler 650। সম্প্রতি ভারতের রাস্তায় মডেলটির টেস্টিং চালাতে দেখা গিয়েছে। অনুমান করা হচ্ছে, এটি প্রোডাকশনের জন্য প্রস্তুত। চলুন বাইকটির নানান খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

ধরা দিল Royal Enfield Scrambler 650

Scrambler 650 সংস্থার ৬৫০ সিসির অতি জনপ্রিয় মোটরসাইকেল Interceptor 650-এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে এলেও, একাধিক আপগ্রেড থাকবে। শীঘ্রই এটি ভারতের বাজারে লঞ্চ হবে। হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, সামনে ১৯ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চি স্পোক হুইল বর্তমান। নতুন সাসপেনশন থেকে বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স মিলবে। যে কারণে চড়াই উৎরাই পথ পার করার জন্য এটি আদর্শ। সিটের ডিজাইন এবং আন্ডারসিট প্যানেলটি সামান্য ভিন্ন।

Himalayan 450-এর মতো এতেও আছে এলইডি ইন্ডিকেটর এবং মোনোপড ইউনিট। এই ইউনিট নানান ফিচার্স অফার করবে। যেমন ব্লুটুথ কানেক্টিভিটি এবং জিপিএস নেভিগেশন। তবে রয়েল এনফিল্ড মোটরসাইকেলটিতে টিউবলেস স্পোক হুইল অফার করবে কিনা, সেই প্রসঙ্গে কিছুই জানা যায়নি।

Royal Enfield Scrambler 650

ইঞ্জিনের প্রসঙ্গে বললে, Royal Enfield Scrambler 650-এ সংস্থার অন্যান্য ৬৫০ সিসি মোটরসাইকেলের মতই থাকছে একটি ৬৪৮ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। আশা করা হচ্ছে, এটির ইঞ্জিনে পারফর্ম্যান্সে সামান্য পরিবর্তন ঘটানো হতে পারে।

সঙ্গে থাকুন ➥