নামকরণ সার্থক! Royal Enfield Black Magic এর সঙ্গে পরিচয় করে নিন

Avatar

Published on:

Royal Enfield Thunderbird 500 modified looking a Harley Davidson

বেশ কিছু বছর হয়ে গেল, ভারতের রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) তাদের ৫০০ সিসির মোটরসাইকেলের বিক্রি বন্ধ করে দিয়েছে। এই সেগমেন্টে তারা Classic 500 ও Thunderbird 500 – এই মডেল জোড়া বেচতো। এদের মধ্যে থান্ডারবার্ড মোটরসাইকেলটি ক্রেতা মহলে ব্যাপক সাড়া ফেলেছিল। ইদানিং বহু ক্রেতাই ক্রুজার মডেলটির মডিফিকেশন করছেন। এবারে একটি Royal Enfield Thunderbird 500-এর ভোল বদলে হার্লে-ডেভিডসন (Harley-Davidson)-এর রূপ দেওয়া হল।

Thunderbird 500-কে Harley-Davidson-এর মোটরবাইকে বদলানো হল

Thunderbird 500-কে Harley-Davidson-এর মোটরবাইকের ন্যায় রূপ দানের কাজটি সম্পন্ন করেছে এইমর কাস্টমস (Eimor Customs)। যার নামকরণ করা হয়েছে – ব্ল্যাক ম্যাজিক। এখানে জানিয়ে রাখি, রয়্যাল এনফিল্ডের বাইকগুলিকেই কাস্টমাইজেশনের জন্য সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়ে থাকে। কারণ এদেরকে যেকোনো রূপে বদলে ফেলা যায়। নতুন মোটরসাইকেলটিকে কেমন কাস্টমাইজেশন করা হল, চলুন দেখে নেওয়া যাক।

Black Magic-এর স্পেসিফিকেশন

রয়্যাল এনফিল্ড থান্ডারবার্ড ৫০০-এর মডিফায়েড ভার্সনটি ম্যাট ব্ল্যাক কালারে ফিনিশিং দেয়া হয়েছে। ফ্রন্ট এবং রিয়ার মাডগার্ডে দৃঢ় এজ প্রত্যক্ষ করা গেছে। হার্লে ডেভিডসনের নিজস্ব ঘরানার সাথে সামঞ্জস্য রাখতেই এমনটা করা হয়েছে। রিয়ার মাডগার্ডটি একটি কনসিল্ড ব্র্যাকেটের সাথে সংযুক্ত। নতুন এগজস্ট ইউনিটটি ব্ল্যাক কালারে ফিনিশিং দেওয়া হয়েছে। যদিওবা সম্পূর্ণ বডি প্যানেলটিই কালো রঙ করা হয়েছে।

সাইড কভারে এমবস্ড এফেক্ট দেওয়া হয়েছে। মাডগার্ডের সাথে মিল রেখে ফুয়েল ট্যাঙ্কেও এজ লাইন চোখে পড়েছে। ব্ল্যাক ম্যাজিককে স্টিচ্ড প্যাটার্নের নতুন সিট দ্বারা শোভিত করা হয়েছে। রিয়ার সিটের বিলোপ ঘটিয়ে একটি লাগেজ র‍্যাক দেওয়া হয়েছে। আবার ক্রুজার গোত্রের বৈশিষ্ট্য বজায় রাখতে নতুন সিটটি লো স্লাঙ্গ ডিজাইনের।

নতুন লাইটিং এলিমেন্ট সহ মোটরসাইকেলটির হেডল্যাম্প পরিবর্তিত করে একটি ৫.৫ ইঞ্চি হোয়াইট এলইডি হেডলাইট দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে মেটাল কাস্টের টেলল্যাম্প এবং টার্ন ইন্ডিকেটর। হ্যান্ডেলবারের পরিবর্তন ঘটিয়ে নতুন ইউনিট দেওয়া হয়েছে। অ্যালুমিনিয়াম হ্যান্ডেলবার রেইজার সহ এটি প্রায় সোজা। এছাড়া এতে উপস্থিত একটি নতুন অ্যালয় হুইল।

সঙ্গে থাকুন ➥