Royal Enfield: রয়্যাল এনফিল্ডের বাইক তাও আবার বিশাল সস্তায়! নয়া উদ্যোগে শোরগোল

Avatar

Published on:

Royal Enfield Start 2nd Hand Bike Sale

ভারতে সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেলের বাজার যথেষ্ট বলিষ্ঠ। ব্র্যান্ড নিউ মডেল কিনে অর্থ অপচয়ে অনীহা বা বাজেট কম থাকার জন্য অনেকেই আজকাল হাতফেরতা টু-হুইলারের প্রতি আকৃষ্ট হচ্ছেন। তাই বিভিন্ন সংস্থা নতুন মডেল বিক্রির পাশাপাশি সেকেন্ড হ্যান্ড মোটরবাইক বেচতে আগ্রহ দেখাচ্ছে। যেমন এবারে দেশের অন্যতম রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) অল্প দামে পুরনো মডেল বিক্রির ব্যবসায় প্রবেশ করতে চলেছে বলে খবর পাওয়া গিয়েছে। জল্পনা বাড়িয়ে ভারতে তারা ‘Royal Enfield Reown’ নামের ট্রেডমার্ক পেতে আবেদন করেছে।

উল্লেখ্য, প্রিমিয়াম ব্র্যান্ডগুলির মধ্যে এদেশে Ducati ও Triumph ইতিমধ্যেই নিজেদের হাত ফেরতা বাইক বিক্রি করে। সেগুলির স্বাস্থ্য পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করে দেখা হয়। আবার নতুন ক্রেতার কাছে এই জাতীয় মডেলে অল্প কিছুদিনের ওয়ারেন্টি’ও অফার করে তারা। যদিও Classic 350-এর নির্মাতা এখনও পর্যন্ত সেকেন্ড হ্যান্ড মোটরসাইকেল বিক্রির বিষয়ে অফিশিয়ালি কোন বার্তা দেয়নি।

এই পরিষেবা চালু করলে কেমন সুবিধা মিলবে?

সেকেন্ড হ্যান্ড বাইক বিক্রির ক্ষেত্রে দুটি উল্লেখযোগ্য বেনিফিট পাওয়ার আশা করছে সংস্থা। প্রথমত, দেশের অসংগঠিত হাতফেরতা রয়্যাল এনফিল্ড মোটরসাইকেলের বাজার নিজেদের দখলে আনতে পারবে তারা। দ্বিতীয়ত, ক্রেতাদের বিভিন্ন দামের মোটরসাইকেল অফার করতে পারবে তারা। ফলে বাজেট কম থাকলেও পছন্দের টু-হুইলার বাড়িতে আনা থেকে বঞ্চিত হতে হবে না।

শংসাপত্র প্রাপ্ত বাইকে কম বাজেটের ক্রেতাদের আকৃষ্ট করবে

প্রসঙ্গত, বর্তমানে রয়্যাল এনফিল্ডের বেশিরভাগ বাইকের অন-রোড দাম ২ লক্ষ টাকা থেকে শুরু। আবার আসন্ন নতুন মডেলগুলিও নিজেদের দর আরও বাড়াবে বলেই আশা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে যদি কোম্পানির ভরসাপ্রাপ্ত কম দামের টু-হুইলার কেনার সুযোগ মেলে, তাহলে বিত্তবান ক্রেতারাও সেই সুযোগ হাতছাড়া করবেন না বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি কোম্পানির নিজস্ব গ্রাহকের পরিবার আরও সমৃদ্ধ হবে।

সঙ্গে থাকুন ➥