HomeAutomobileRoyal Enfield এর সবচেয়ে সস্তা মোটরসাইকেল কিনতে ভিড়, মে'তে সর্বাধিক বিক্রির রেকর্ড

Royal Enfield এর সবচেয়ে সস্তা মোটরসাইকেল কিনতে ভিড়, মে’তে সর্বাধিক বিক্রির রেকর্ড

মে’তেও রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর রেট্রো ক্লাসিক মোটরসাইকেলের বিপুল চাহিদা বজায় থাকল। ২০২২ এর একই সময়ের তুলনায় গত মাসে বিক্রিবাটা ২২ শতাংশ বাড়ল চেন্নাইয়ের সংস্থাটির। পরিসংখ্যান বলছে গত মাসে রয়্যাল এনফিল্ড ৭৭,৪৬১টি (ডোমেস্টিক + এক্সপোর্ট) দু’চাকা গাড়ি বেচেছে। যেখানে গত বছরের মে’তে বেচাকেনার অঙ্ক ছিল ৬৩,৬৪৩ ইউনিট। আবার ২০২২-এর আগস্টে লঞ্চ হওয়ার পর মে’তে তাদের সবচেয়ে সস্তা মডেল Hunter 350 এর সর্বাধিক বিক্রি হয়েছে বলে দাবি নির্মাতার।

Royal Enfield-এর বিক্রি মে মাসে 22% বাড়ল

গত মাসে ভারতে তাদের মোট ৭০,৭৯৫টি বাইক বিক্রি হয়েছে। যা এক বছর আগে ছিল ৫৩,৫২৫টি। ফলে দেশীয় বাজারে বেচাকেনায় ৩২% বৃদ্ধি। তবে আগের বছর মে’তে যেখানে ১০,১১৮টি মোটরসাইকেল রপ্তানি করা হয়েছিল, গেল মাসে তা ৩৪% কমে হয়েছে ৬,৬৬৬ ইউনিট। দেখা যাচ্ছে, এ বছর এপ্রিল থেকে মে পর্যন্ত রয়েল এনফিল্ড মোট ১,৫০,৫৯৭ ক্রেতার হাতে নতুন মোটরসাইকেলের চাবি তুলে দিয়েছে। আগের বছরে একই সময়ে যার পরিমাণ ছিল ১,২৫,৭৯৮ ইউনিট।

এই প্রসঙ্গে রয়্যাল এনফিল্ডের সিইও বি গোবিন্দরাজন বলেন, “আমরা বিক্রিতে উত্থানের গতি বজায় রাখতে পেরেছে। Hunter-এর পারফরম্যান্স বেশ আশানুরূপ। মা মাসে বাইকটির সর্বাধিক বিক্রি প্রত্যক্ষ করেছি আমরা। গত মাসে আমরা অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বাজারে Super Meteor 650 লঞ্চ করেছি। ক্রেতাদের থেকে যা ব্যাপক সাড়া পাচ্ছে।”

প্রসঙ্গত, বর্তমানে একাধিক নতুন মডেল লঞ্চের জন্য কোমর বেঁধেছে রয়্যাল এনফিল্ড। যে তালিকায় রয়েছে – Himalayan 450 এবং 650 Twins-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসা নতুন ক্রুজার। এছাড়া চলতি বছরেই নিউ জেনারেশন Bullet 350 বাজারে আনতে চলেছে সংস্থা।

RELATED ARTICLES

Most Popular