Royal Enfield Windfarer V2: বাইক ছেড়ে এবার পোশাক, নয়া চমক রয়্যাল এনফিল্ডের

Avatar

Published on:

Royal Enfield Windfarer V2 Riding Jacket launched

Royal Enfield বিগত কয়েক দশক ধরে ভারতবাসীর পছন্দসই রেট্রো মোটরসাইকেল তৈরি করে আসছে। শুধু দু’চাকা গাড়ি তৈরি করার জন্য প্রসিদ্ধ হলেও, নানা ধরনের রাইডিং গিয়ার বিক্রি করে তারা। টি-শার্ট থেকে শুরু করে হেলমেট এবং বাইক চালানোর প্রয়োজনীয় নানাবিধ অ্যাক্সেসরিজ তৈরি করে রয়্যাল এনফিল্ড। এবার তারা লঞ্চ করেছে একটি অত্যাধুনিক রাইডিং জ্যাকেট, যার নাম Windfarer V2। সুরক্ষা নিশ্চিত করার পাশাপাশি রাইডারকে যথেষ্ট আরাম দেবে এই জ্যাকেট।

Royal Enfield Windfarer V2 রাইডিং জ্যাকেট

রয়্যাল এনফিল্ডের নতুন জ্যাকেটটি দুটি লেয়ারের সংমিশ্রণে তৈরি। একদিকে রয়েছে বিশেষ ধরনের পলিস্টার মেস, যা বাইরের ঘাত প্রতিঘাত সহ্য করার ক্ষমতা রাখে। আর ভিতরের দিকে লাগানো রয়েছে ৬০০ডি পলিস্টার ফেব্রিক। সর্বোচ্চ গুণগতমান এবং সর্বাধিক সহন ক্ষমতার প্রতি এই সংস্থার যে দায়বদ্ধতা রয়েছে তা প্রত্যক্ষ করা যায় এক্ষেত্রে। জ্যাকেটের কনুই এবং কাঁধের জায়গায় অভিঘাত সহ্য করার জন্য ৬১০ডি পলিস্টার করডুরা প্যাচ ব্যবহার করা হয়েছে। প্রসঙ্গত করডুরা ফেব্রিক সবচেয়ে বেশি পরিমাণ অভিঘাত বহন করার ক্ষমতা রাখে।

এছাড়াও সুরক্ষা ব্যবস্থা হিসাবে Windfarer V2 জ্যাকেটটির কাঁধ, কনুই এবং পিঠের দিকের অংশে Ergo Pro-Tech CE লেভেল-টু এর সুরক্ষা কবজ সংযুক্ত রয়েছে। পাশাপাশি বাইক রাইডারের বুকের দিকের অংশে বাড়তি সুরক্ষা দেওয়ার জন্য একটি পকেট করা রয়েছে যেখানে লেভেল ওয়ানের সুরক্ষা ব্যবস্থা নিজের প্রয়োজনমতো আপগ্রেড করা যাবে। এই জ্যাকেটের সঙ্গে থাকা রেইন লাইনার ও থার্মাল লাইনার একসঙ্গে যুক্ত। এটি আলাদা করে পরিধান করে তার উপর এই জ্যাকেট পরতে হবে।

বিভিন্ন চেহারার রাইডারদের কথা ভেবে রয়্যাল এনফিল্ডের এই নতুন জ্যাকেটটি প্রচুর সাইজে উপলব্ধ। হাতের কব্জি, কোমর ও কাঁধের কাছে প্রয়োজনমতো বাড়ানো-কমানো করার ব্যবস্থা জ্যাকেটের ব্যবহারিক ক্ষমতাকে অনেকটাই উন্নীত করে। ত্বকের সংস্পর্শে এসে যাতে সমস্যা না হয় তেমন ধরনের আরামদায়ক পদার্থ ব্যবহার করা হয়েছে কলারের অংশে। এমনকি বাঁ দিকের কাঁধের উপর একটি জায়গায় রাইডার তার নিজের নাম ও ব্লাড গ্রুপ লিখে রাখতে পারবে।

গরমের দিনে রাইডিং জ্যাকেট দীর্ঘক্ষণ পড়তে গেলে তা বেশ কষ্টকর। এই সমস্যার সমাধানে Windfarer V2 এর বিভিন্ন অংশে লাগানো রয়েছে এয়ার মেশ যা বাইরের শুদ্ধ বাতাসকে জ্যাকেটের ভিতরে ঢুকতে সাহায্য করে। উপরন্তু রাতের অন্ধকারে রাস্তায় থাকা গাড়িচালকদের দৃষ্টি আকর্ষণ করতে পিছনের অংশে রিফ্লেক্টিভ মেটেরিয়াল ব্যবহার করা হয়েছে। সবমিলিয়ে Windfarer V2-তে রয়েছে চারটি পকেট, দুটি ফ্রন্ট পকেট, একটি চেস্ট পকেট এবং ভেতরের লাইনিংয়ের উপর আরো একটি পকেট। জ্যাকেটে লাগানো আসল YKK কোম্পানির চেন দীর্ঘদিন ব্যবহার করা যাবে।

সঙ্গে থাকুন ➥