RunR HS EV: এক চার্জেই ছুটবে 110 কিমি, দারুণ দেখতে ফিচার প্যাকড বৈদ্যুতিক স্কুটার বাজারে এল

Avatar

Published on:

RunR HS EV E-Scooter launched

বৈদ্যুতিক যানবাহনের চাহিদা বাড়ার সাথে সাথেই বাজারে লঞ্চ হচ্ছে নিত্য নতুন ব্রান্ডের নানা ধরনের ইলেকট্রিক স্কুটার। খুব সম্প্রতি এমনই এক ই-স্কুটার নিয়ে এসেছে RunR Mobility নামে এক সংস্থা। তাদের তৈরি বৈদ্যুতিক স্কুটারটির নাম HS EV। মডেলটির দাম ১.২৫ লাখ টাকা থেকে ১.৩০ লাখ টাকার মধ্যে রাখা হয়েছে। যা সম্পূর্ণভাবেই এক্স শোরুমের এবং সরকারি সাবসিডির বাইরে।

RunR HS EV – কালার স্কিম ও ব্যাটারি

মোট পাঁচটি রঙে কিনতে পাওয়া যাবে রানার এইচএস ইভি – হোয়াইট, ব্ল্যাক, গ্রে, রেড এবং গ্রিন। স্কুটারটির মধ্যে এক বিশেষ ধরনের ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে। এর মধ্যে রয়েছে ৬০ ভোল্ট ৪০ অ্যাম্পিয়ার আওয়ার এর লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক, যার চারপাশে লিকুইড কুলিংয়ের জন্য তার জড়ানো রয়েছে। এছাড়াও এর সঙ্গে যুক্ত থাকছে Artcan নির্ভর ব্যাটারি ম্যানেজমেন্ট সিস্টেম।

RunR HS EV – রেঞ্জ ও টপ স্পিড

রানার মবিলিটির দাবি অনুযায়ী সম্পূর্ণ চার্জে বৈদ্যুতিক স্কুটারটি প্রায় ১১০ কিলোমিটার পর্যন্ত পাড়ি দিতে সক্ষম। একে এগিয়ে চলার শক্তি সরবরাহ করে ১.৫ কিলোওয়াট আওয়ারের ব্রাশলেস ডিসি মোটর। এইচএস ইভি ঘন্টা প্রতি সর্বোচ্চ ৭০ কিলোমিটার স্পিড তুলতে পারবে।

RunR HS EV – ফিচার

ডিজাইনেও যথেষ্ট নজর কেড়েছে এই ইলেকট্রিক স্কুটার। নিও-রেট্রো ডিজাইন অনুসরণ করে স্কুটারটির সামনের দিকে হেডল্যাম্প ইউনিটের মধ্যে সরু টিউবের মতো অংশ দেখতে পাওয়া যায়। পিছনে রয়েছে এলইডি টেল ল্যাম্প। সামনের অ্যাপ্রনের গায়েই টার্ন ইন্ডিকেটর সংযুক্ত রয়েছে। সিঙ্গেল পিস ফ্ল্যাট সিটের সঙ্গে পিছনে একটি সাধারণ পিলিয়ন গ্র্যাবরেল বিদ্যমান।

এছাড়াও স্কুটারের সঙ্গে অ্যালয় হুইল যুক্ত করা রয়েছে। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বলতে গেলে এইচ এস ইভি তে রাইডারকে বিভিন্ন রকম প্রয়োজনীয় তথ্য সরবরাহ করার জন্য ডিজিটাল স্ক্রিন দেওয়া হয়েছে। অ্যান্টি থেফ্ট, ভেইকেল লোকেটর, রিমোট ফ্লিট ম্যানেজমেন্ট সহ OTA আপডেট দেওয়ারও ব্যবস্থা থাকবে বলে জানিয়েছে সংস্থা।

রানার মবিলিটির প্রতিষ্ঠাতা শেতুল শাহ নতুন বৈদ্যুতিক স্কুটারের লঞ্চ প্রসঙ্গে বলেন, “ব্যাটারি চালিত স্কুটারের জগতে HS EV লঞ্চ করে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে RunR। সহজতর ভাবে এবং স্বল্প খরচে কোনোরকম কার্বন নির্গমন না করেই যে নতুন এবং দীর্ঘমেয়াদী পন্থা আমরা চালু করতে পেরেছি তার জন্য ভবিষ্যতে পরিবেশ দূষণ কম হবে। চোখ ধাঁধানো পারফরম্যান্স, নজরকাড়া ডিজাইন এবং অত্যাধুনিক ফিচারের উপর ভিত্তি করেই তৈরি HS EV আগামী দিনে ইলেকট্রিক ভেহিকেলের জগতে এক বৈপ্লবিক পরিবর্তন আনবে বলেই আমাদের বিশ্বাস।”

সঙ্গে থাকুন ➥