চতুর্থীর আগেই ধামাকা, Tata Harrier, Safari Facelift লঞ্চ হবে 17 অক্টোবর, দাম কত হতে পারে

Avatar

Published on:

Tata Harrier Safari Facelift launch date

এবার পুজোয় বাজার ধরতে খেল দেখাতে চলেছে টাটা মোটরস (Tata Motors)। পুজো শুরু হওয়ার তিন দিন আগে অর্থাৎ আগামী ১৭ অক্টোবর, Harrier ও Safari এসইউভির facelift ভার্সন লঞ্চ হবে বলে ঘোষণা করল তারা। সম্প্রতি নতুন অবতারে এই এসইউভি গাড়ি দুটির ডিজাইন এবং ফিচার সর্বসমক্ষে এনেছে সংস্থা। লঞ্চের দিন দাম ঘোষণা করা হবে। বর্তমানে বুকিং চলছে। ২৫,০০০ টাকার টোকেন মূল্যে বুক করা যাচ্ছে গাড়ি দুটি।

Tata Harrier Facelift ও Safari Facelift-এর ফিচার্স ও সম্ভাব্য দাম

ডিজাইনে পরিবর্তন বলতে, Tata Harrier facelift ও Safari facelift-এর সামনে নতুন গ্রিল, আধুনিক দর্শনের স্প্লিট হেডল্যাম্প এবং প্রস্থ বরাবর এলইডি ডিআরএল-এর উপস্থিতি লক্ষ্য করা গেছে। পেছনেও রয়েছে চওড়া এলইডি টেল লাইট, নতুন বাম্পার এবং নতুন স্কিড প্লেট। উভয় এসইউভি নতুন অ্যালয় হুইল সমেত আসবে। সাফারি-তে ১৯ ইঞ্চি ও হ্যারিয়ার-এ ১৮ ইঞ্চি হুইলের দেখা মিলবে।

নতুন সাফারি ও হ্যারিয়ার-এর অন্দরমহলে থাকছে ইলুমিনেটেড লোগো সহ একটি নতুন ফোর-স্পোক স্টিয়ারিং হুইল, ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ১০.২৫ ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, টাচ অপারেটেড ক্লাইমেট কন্ট্রোল প্যানেল, ড্যাশবোর্ড বরাবর বিস্তৃত অ্যাম্বিয়েন্ট লাইটিং স্ট্রিপ ইত্যাদি। অন্যান্য ফিচারের তালিকায় থাকছে ক্লাইমেট কন্ট্রোল, জেস্চার কন্ট্রোল, পাওয়ার্ড টেল গেট, ওয়্যারলেস ফোন চার্জার, পাওয়ার্ড অ্যাডজাস্টেবল ও ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ক্রুজ কন্ট্রোল, প্যানোরামিক সানরুফ, অ্যাডাস (ADAS), সাতটি পর্যন্ত এয়ারব্যাগ, ৩৬০ ডিগ্রি ক্যামেরা ইত্যাদি।

উভয় গাড়িতেই নতুন ইলেকট্রিক পাওয়ার স্টিয়ারিং হুইল মিলবে, যা আগের থেকে আরও সহজে নিয়ন্ত্রণ করা যাবে। পাওয়ারট্রেনে কোনরকম পরিবর্তন থাকছে না। আগের মতই সাফারি ও হ্যারিয়ার একটি ২.০ লিটার Kryotec ডিজেল ইঞ্জিনে ছুটবে। এটির আউটপুট ১৬৮ এইচপি এবং ৩৫০ এনএম। গাড়ি দুটি ৬-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স এবং ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক বিকল্পে বেছে নেওয়া যাবে। হ্যারিয়ার ও সাফারি-র নয়া ভার্সন দুটির দাম যথাক্রমে ১৫ লাখ ও ১৬ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে।

সঙ্গে থাকুন ➥