Tata-কে টেক্কা দিয়ে বাজিমাত করল Hyundai, সেরা SUV-র তকমা ছিনিয়ে নিল Creta

Avatar

Published on:

Top 10 Best Selling SUV

ভারতের এসইউভি (SUV)-র প্রতি ক্রমবর্ধমান চাহিদা অন্য ধরনের গাড়ির বিক্রিতে পতন ঘটিয়েছে। প্রায় প্রতি মাসেই উল্লেখযোগ্য হারে এসইউভি গাড়ির বিক্রি বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে। জুনেও যার ধারা অব্যাহত। গত মাসে এদেশে মোট ১,০১,৬৮৬ ইউনিট স্পোর্টস ইউটিলিটি ভেহিকেল বিক্রি হয়েছে। আগের বছর জুনের থেকে যা ৪৩.৫৬ শতাংশ বেশি। চলুন ২০২৩-এর জুনে দেশের সর্বাধিক বিক্রিত এসইউভির লিস্ট দেখে নেওয়া যাক।

জুন মাসে ভারতের বেস্ট সেলিং দশটি SUV

জুনে ১৪,৪৪৭ ইউনিট বিক্রির ফলে তালিকার শীর্ষস্থান দখল করেছে Hyundai Creta। আগের বছর একই সময়ের তুলনায় ৬৫৭ ইউনিট বেশি। মোট এসইউভির সেলসের মধ্যে ক্রেটার একার অবদান ১৪.২১ শতাংশ। দ্বিতীয় স্থানে উঠে এসেছে Tata Nexon। এটি গেল মাসে মোট ১৩,৮২৭ নতুন ক্রেতার হদিস পেয়েছে। ২০২২-এর জুনে বেচাকেনার পরিমাণ ১৪,২৯৫ ইউনিট থাকায় গত মাসে ৩.২৭% শতাংশ পতন ঘটেছে।

তালিকার তৃতীয় স্থান দখল করেছে Hyundai Venue। গত মাসে এটি বিক্রি হয়েছে ১১,৬০৬ ইউনিট ফলে আগের বছরের তুলনায় এবারের বিক্রিতে ১২.৪৫ শতাংশ অগ্রগতির সাক্ষী থেকেছে হুন্ডাই। চার নম্বরে জায়গা পেয়েছে Tata Punch। গত মাসে গাড়িটি ১০,৯৯০ ইউনিট বিক্রি হয়েছে। যেখানে এক বছর আগে বেচাকেনার পরিমাণ ১০,৪১৪ থাকায় এবারের বিক্রিতে ৫.৫৩ শতাংশ বৃদ্ধি প্রত্যক্ষ করা গেছে।

পঞ্চম ও ষষ্ঠ স্থানের দখলদার যথাক্রমে Maruti Suzuki Brezza ও Grand Vitara। এদের বেচাকেনা হয়েছে যথাক্রমে ১০,৫৭৮ ইউনিট ও ১০,৪৮৬ ইউনিট। সপ্তম স্থানে উঠে এসেছে Mahindra Scorpio-N। গত মাসে ৮,৬৪৮ ইউনিট বিক্রি হয়েছে গাড়িটির। এক বছর আগে জুনে বিক্রির পরিমাণ ৪,১৩১ থাকায় ১০৯.৩৪% উত্থান ঘটেছে। তালিকায় অষ্টম, নবম ও দশম স্থান দখল করেছে যথাক্রমে Maruti Suzuki Fronx, Kia Sonet ও Mahindra XUV700। বেচাকেনার পরিমাণ ছিল যথাক্রমে ৭,৯৯১, ৭,৭২২ ও ৫,৩৯১ ইউনিট।

সঙ্গে থাকুন ➥