Honda Shine থেকে Bajaj Pulsar, দেশের সবচেয়ে জনপ্রিয় বাইকের তালিকা দেখে নিন

Avatar

Published on:

Top 10 Bike Sold July 2023

জুলাই মাসে দেশজুড়ে সর্বাধিক বিক্রিত প্রথম দশটি মোটরসাইকেলের তালিকা সামনে এল। যেখানে দেখা গিয়েছে, এক বছর আগের তুলনায় বিক্রি খানিকটা কমলেও জুলাইয়ে বেস্ট সেলিং বাইক হিসেবে নিজের জায়গা দখল করে রেখেছে Hero Splendor। গত মাসে স্প্লেন্ডার সিরিজের ২,৩৮,৩৪০টি মডেল বেচেছে হিরো। তুলনাস্বরূপ, ২০২২ এর জুলাইয়ে ২,৫০,৪০৯ ইউনিট স্প্লেন্ডার বিক্রি হয়েছিল।

জুলাইয়ে ভারতে সর্বাধিক বিক্রিত দশটি বাইক

তালিকার দ্বিতীয় স্থানে বিরাজমান Honda Shine। এই ১২৫ সিসি বাইকটির ১,৩১,৯২০ ইউনিট গত মাসে বিক্রি করতে পেরেছে হোন্ডা। তিন নম্বরে জায়গা দখল করেছে দেশের অন্যতম সেরা রেসিং বাইক Bajaj Pulsar। এই সিরিজের মডেলগুলির মোট ১,০৭,২০৮ ইউনিট বিক্রি হয়েছে। চতুর্থ স্থানের দখলদার কমিউটার মোটরসাইকেল Hero HF Deluxe। এটি মোট ৮৯,২৭৫ গ্রাহক বাড়ি নিয়ে এসেছেন।

পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে দেশের অন্যতম জনপ্রিয় কমিউটার বাইক Hero Passion। এই সিরিজের মডেলগুলি আগের মাসে মোট ৪৭,৫৫৪ ক্রেতার গ্যারেজে ঠাঁই পেয়েছে। আগের বছরের ওই সময়ের (২০,২৯৮ ইউনিট) তুলনায় বেচাকেনা ১৩৪.২৮% বৃদ্ধি পেয়েছে। ছয় নম্বরে স্থান পেয়েছে Bajaj Platina। জুলাইয়ে বাজাজের অন্যতম সস্তা ববাইকটির ৩৬,৫৫০ ইউনিট বিক্রি হয়েছে।

তালিকার পরের স্থানটি দখল করেছে TVS Raider। বাইকটির আগের মাসে ৩৪,৩০৯টি মডেল বিক্রি হয়েছে। ২৮,১২৭ ইউনিট বেচাকেনার মাধ্যমে দেশের অন্যতম সেরা স্পোর্টস বাইক TVS Apache রয়েছে আট নম্বরে। নবম ও দশম স্থানে জায়গা দখল করে রয়েছে Royal Enfield Classic 350 ও Honda CB Unicorn। এদের বেচাকেনা হয়েছে যথাক্রমে ২৭,০০৩ ও ২৬,৬৯২ ইউনিট।

সঙ্গে থাকুন ➥