Top 10 Bikes: ভারতীয়দের নজর এই 10 বাইকে, প্রতি মাসে বিক্রি হচ্ছে রমরমিয়ে

Avatar

Published on:

Top 10 Most Sold Bikes August 2023

আগস্টে ভারতে সর্বাধিক বিক্রিত মোটরসাইকেলের তালিকা প্রকাশ্যে এলো। অন্যান্য মাসের মতো এবারের চিত্রটিও প্রায় সমান বলা যায়। তালিকার প্রথম স্থানে বিরাজমান Hero Splendor। বাজারে যতই বিভিন্ন বাইক লঞ্চ হোক না কেন, ক্রেতাদের কাছে হিরো স্প্লেন্ডরের ভ্যালু সবথেকে বেশি। এতে গেল শীর্ষস্থানের কথা। কিন্তু Pulsar, Apache-র মতো তরুণ প্রজন্মের প্রিয় বাইক বিক্রির নিরিখে কত নম্বরে জায়গা পেল জানেন কি? চলুন তাহলে আগস্টের টপ টেন বেস্ট সেলিং বাইকের সম্পর্কে।

Hero Splendor

বরাবরের ন্যায় এবারও তালিকার প্রথম স্থান জুড়ে রয়েছে Hero Splendor। গত মাসে ২,৮৯,৯৩০টি স্প্লেন্ডর মোটরসাইকেল বিক্রি হয়েছে। এতে রয়েছে ৯৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ৭.৯১ বিএইচপি শক্তি ও ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

Honda Shine

তালিকার দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে কমিউটার বাইক Honda Shine। এইচএমএসআই গত মাসে মোট ১,৪৮,৭১২ ইউনিট সাইন বেচতে পেরেছে। বাইকটি দুই ধরনের ইঞ্জিনের বিকল্পে উপলব্ধ – ১২৫ সিসি ও ১০০ সিসি।

Bajaj Pulsar

Bajaj Pulsar লাইনআপের মডেলগুলি সম্মিলিতভাবে ৯০,৬৮৫ ইউনিট বিক্রির মাধ্যমে সর্বাধিক বিক্রিত বাইকের তালিকার তিন নম্বর জায়গা আদায় করেছে। বর্তমানে পালসার রেঞ্জে রয়েছে – Pulsar 125, Pulsar NS 125, Pulsar 150, P150, N160, NS 160, RS 200, NS 200, F250 ও N250।

Hero HF Deluxe

চার নম্বর স্থানে Hero HF Deluxe-এর নাম উঠে এসেছে। আগস্টে মোট ৭৩,০০৬ ক্রেতা বাইকটি বাইকটি বাড়ি নিয়ে গিয়েছেন। HF Deluxe-এ শক্তি জোগতে রয়েছে একটি ৯৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার পেট্রল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৭.৯১ বিএইচপি শক্তি এবং ৮.০৫ এনএম টর্ক উৎপন্ন হয়।

TVS Raider

আগের মাসে ৪৩,৩৭৫ ইউনিট বেচাকেনার মাধ্যমে তালিকার পঞ্চম স্থান দখল করেছে TVS Raider। এতে উপস্থিত একটি ১২৪ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ১১.৩ বিএইচপি শক্তি ও ১১.২ এনএম টর্ক পাওয়া যায়।

Bajaj Platina

তালিকার পরবর্তী স্থানে উঠে এসেছে দেশের অন্যতম সর্বাধিক মাইলেজ প্রদানকারী বাইক Bajaj Platina। এটি আগের মাসে ৪০,৬৯৬ ক্রেতার মুখ দেখেছে। ১০০ ও ১১০ সিসি ইঞ্জিনে বেছে নেওয়া যায় বাইকটি। সপ্তম, অষ্টম ও নবম স্থানের দখলদার যথাক্রমে Hero Passion, Honda Unicorn ও Hero Glamour। এদের বেচাকেনার পরিমাণ যথাক্রমে ৩৮,০৪২, ৩১,৪৭৩ ও ৩১,৩৮৮ ইউনিট। দশম স্থান দখল করেছে Royal Enfield Classic 350। আগের মাসে মোট ২৬,১১৮ ক্রেতার গ্যারেজে ঠাঁই পেয়েছে বাইকটি।

সঙ্গে থাকুন ➥