Best Mileage Bike: পকেটের চাপ কমিয়ে 70 কিমি মাইলেজ দিচ্ছে এই সব বাইক, দামে সস্তা

Avatar

Updated on:

Top 4 best mileage bikes under rs 1 lakh hero tvs bajaj

আজকালকার দিনের অত্যাধুনিক প্রযুক্তির দৌলতে যে কোনো কিছু কেনার আগেই তা সম্পর্কিত বিভিন্ন তথ্য এক নিমেষেই মুঠোফোনে দেখতে পাই আমরা। বিভিন্ন ওয়েবসাইটে রয়েছে তথ্য যাচাইয়ের সুযোগ। নিজের শখের একটি মোটরসাইকেল কেনার সময় এই সমস্ত তথ্যের উপর ভিত্তি করেই অন্তিম সিদ্ধান্তে পৌঁছানোর কথা ভাবেন অনেকেই। সাধারণত যুব সম্প্রদায়ের মধ্যে দু’চাকা গাড়ির ডিজাইন, স্টাইল ও পারফরম্যান্স অত্যাধিক গুরুত্ব পেলেও একটা বড় অংশের গ্রাহকদের কাছে আজকের দিনে মাইলেজ অন্যতম বড় ফ্যাক্টর। যদি আপনি ১ লাখের মধ্যে জ্বালানি সাশ্রয়ী বাইক কেনার পরিকল্পনা করে থাকেন, তাহলে এই প্রতিবেদনে শেষ পর্যন্ত চোখ রাখুন।

এক লাখের মধ্যে সেরা মাইলেজের চারটি বাইক

Hero Splendor Plus

প্রায় ৩০ বছর আগে বাজারে পা রাখলেও এখনও জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি হিরো স্প্লেন্ডার-এর। প্রতিমাসে দেশের সর্বাধিক এই বাইকটিতে ৯৭.২ সিসির জ্বালানি সাশ্রয়ী ইঞ্জিন রয়েছে। হিরো স্প্লেন্ডার প্লাস ব্যবহারকারীদের মধ্যে অনেকেই লিটার পিছু ৮০ কিমি পর্যন্ত মাইলেজ পেয়েছেন। দাম ৭৫,৪৮৫ টাকা থেকে শুরু (এক্স-শোরুম)।

Bajaj Platina 100

জ্বালানি সাশ্রয়ী মোটরসাইকেলের দুনিয়ায় অন্যতম সেরা নাম বাজাজ অটো। এই সংস্থার তৈরি এন্ট্রি লেভেল মডেল প্লাটিনা ১০০ নিঃসন্দেহে আপনার দৈনন্দিন কাজকর্ম সম্পাদনের উপযুক্ত। বাইকটির ১০২ সিসির ইঞ্জিন তেল পুড়িয়ে প্রতি লিটারে প্রায় ৭০ কিমি মাইলেজ দিতে সক্ষম। মোটরসাইকেলটির দাম ৬৯.২৯৯ টাকা (এক্স-শোরুম)।

TVS Radeon

টিভিএস তাদের পারফরম্যান্স বাইক Apache সিরিজের জন্য পরিচিত হলেও, সাশ্রয়ী মূল্যের কমিউটার বাইক মার্কেটেও অবাধ বিচরণ। Radeon মডেলটি সেগুলির মধ্যে অন্যতম। এটির ১০৯.৭ সিসির এয়ার কুল্ড ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৮ বিএইচপি ক্ষমতা এবং ৮.৭০ এমএম টর্ক পাওয়া যায়। ঠিকঠাক ভাবে চালালে বাইকটি এক লিটার পেট্রলে ৭০ কিমি পর্যন্ত পাড়ি দিতে পারে। দাম ৭৩,৯৮৩ টাকা থেকে শুরু (এক্স-শোরুম)।

Honda Shine 125

ভারতের বাজারে ১২৫ সিসির বেস্ট সেলিং বাইক হল Honda Shine 125। খুব ভরসাযোগ্য এবং বাটার স্মুথ ইঞ্জিন হিসাবে পরিচিত এই এই বাইকের ১২৩.৯০ সিসির পাওয়ারট্রেন সর্বাধিক ১০.৫৯ বিএইচপি ক্ষমতা এবং ১১ এনএম টর্ক উৎপন্ন করে। মাইলেজ মোটামুটি লিটার প্রতি ৬৫ কিলোমিটার। দাম ৮০,৯০০ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥