রাস্তা দিয়ে গেলে সবাই তাকাবে, দেশের 5 সেরা রোডস্টার বাইকের খোঁজ রইল আপনার জন্য

Avatar

Published on:

Top 5 Most Affordable Neo Retro Roadster Bike India

ভারতে রোডস্টার মোটরসাইকেল নিজের প্রতিপত্তির ক্রমশ বৃদ্ধি ঘটিয়ে চলেছে। দিন দিন রাইডারদের অন্যতম পছন্দের তালিকায় জায়গা করে নিচ্ছে এই জাতীয় বাইক। কাজেই কোম্পানিগুলি ক্রেতাদের চাহিদা পূরণ করতে চেষ্টায় কোন ত্রুটি রাখছে না। সেরার সেরা মডেল হাজির করে সকলেই চাইছে বাজারে নিজেদের প্রভাব বিস্তার করতে। এদিকে মনে সাধ থাকলেও উচ্চমূল্যের কারণে অনেকেই রোডস্টার বাইক কেনা থেকে পিছপা থাকেন। কিন্তু জানেন কি, ৩ লাখের কমেও এদেশে মনের মতো রোডস্টার বাইক কেনা যায়? আজকের এই প্রতিবেদনে তেমনি সেরা পাঁচটি মডেল সম্পর্কে আলোচনা করা হল।

Royal Enfield Hunter 350

বর্তমানে ভারতের রোডস্টার সেগমেন্টে Royal Enfield Hunter 350 সবচেয়ে সস্তা ও জনপ্রিয় মডেল হিসেবে পরিচিত। এটি ১.৫০ থেকে ১.৭৫ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে কেনা যায়। শক্তি জোগাতে Hunter 350-তে আছে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। ৫-স্পিড গিয়ারবক্সে ছোটে বাইকটি।

Yezdi Roadster

Mahindra-র অধীনস্থ Classic Legends-এর হাত ধরে পুনরুজ্জীবন পেয়েছিল Yezdi। এদেশে রোডস্টার, স্ক্র্যাম্বলার এবং অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চের মাধ্যমে সংস্থার প্রত্যাবর্তন ঘটেছে। তাদের Roadster বাইকটির দাম ২.০৮-২.১৪ লাখ টাকা (এক্স-শোরুম)। এগিয়ে যেতে এতে দেওয়া হয়েছে একটি ৩৩৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এর ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত মোটর থেকে সর্বোচ্চ ২৯ বিএইচপি শক্তি এবং ২৮.৯৫ এনএম টর্ক পাওয়া যায়।

Harley-Davidson X440

Harley-Davidson ভারতে তাদের নতুন রোডস্টার বাইক X440 লঞ্চ করেছে। Hero MotoCorp-এর সাথে যৌথ উদ্যোগে আনা বাইকটির দাম ২.২৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এতে দেওয়া হয়েছে একটি ৪৪০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। ৬-গতির গিয়ার যুক্ত মোটর থেকে ২৭ বিএইচপি এবং ৩৮ এনএম টর্ক পাওয়া যাবে।

Triumph Speed 400

Bajaj-এর সাথে যৌথ উদ্যোগে সদ্য লঞ্চ হওয়া Triumph Speed 400 বর্তমানে আলোচনার মধ্যমণি হয়ে উঠেছে। এটির এক্স-শোরুম মূল্য ২.৩৩ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। বাইকটিতে শক্তি উৎপাদনের জন্য রয়েছে ৩৯৮.১৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৩৯.৫ বিএইচপি শক্তি এবং ৩৭.৫ এনএম টর্ক পাওয়া যাবে। সঙ্গে ৬টি গিয়ার আছে।

Honda CB300R

তালিকার সর্বশেষ মোটরসাইকেলটি হল Honda CB300R। নিও-রেট্রো রোডস্টার মডেলটি কিনতে খরচ পড়ে ২.৭৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এটি সংস্থার প্রিমিয়াম শোরুম বিগউইং থেকে বিক্রি করা হয়। চাকায় গতি আনতে এতে দেওয়া হয়েছে একটি ২৮৬.০১ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স যুক্ত মোটর থেকে ৩০ বিএইচপি শক্তি এবং ২৭.৫ এনএম টর্ক পাওয়া যায়।

সঙ্গে থাকুন ➥