Top 5 Off Road Car: উঁচু-নীচু খারাপ রাস্তায় চলতে পারদর্শী সেরা 5 গাড়ি, দাম সাধ্যের মধ্যে

Avatar

Published on:

Top 5 Off Road Car

যানবাহন মানুষকে দূর-দূরান্ত ভ্রমণে সহায়তা করে। অফ-রোডিং গাড়িগুলি এক্ষেত্রে কয়েক পদক্ষেপ এগিয়ে। কারণ এগুলি উঁচু-নিচু, এবড়ো-খেবড়ো, চড়াই-উতরাই, যে কোন পথ পাড়ি দিতে সাবলীল। ফোর বা অল হুইল ড্রাইভ সিস্টেম, গাড়িগুলিকে সেই সক্ষমতা দেয়। চার চাকায় সমানভাবে শক্তি সঞ্চারিত হওয়ায় ‘শক্তিমান’ মডেলে পরিণত হয় এগুলি। কিন্তু এই জাতীয় গাড়ির দাম সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে থাকে। তবে সস্তার কয়েকটি মডেলও উপলব্ধ রয়েছে। তেমনই পাঁচটি সেরা অফ-রোড গাড়ির খোঁজ রইল এখানে।

Mahindra Thar

বর্তমানে অফ-রোডার গাড়ির দুনিয়ায় জনপ্রিয়তার শিখরে রয়েছে Mahindra Thar। নতুন ভার্সনের সক্ষমতা আগের চাইতে আরও বেশি। এতেও ফোর হুইল ড্রাইভ বর্তমান। থার-এর বর্তমান বাজার মূল্য ১০.৯৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। মাহিন্দ্রা গাড়িটি পেট্রোল এবং ডিজেল উভয় ইঞ্জিনের বিকল্পে অফার করে।

Maruti Suzuki Jimny

বাজারে লেটেস্ট অফ-রোডার গাড়ি হিসেবে এসেছে Maruti Suzuki Jimny। পাঁচ দরজার এই এসইউভি মডেলটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Mahindra Thar ও Force Gurkha। Jimny-র দাম ১২.৭৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এতে উপস্থিত একটি ১.৫ লিটার পেট্রল ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ১০৩.৩৬ বিএইচপি এবং ১৩৪.২ এনএম টর্ক পাওয়া যায়। সঙ্গে রয়েছে AllGrip Pro ও ফোর হুইল ড্রাইভ সিস্টেম।

Force Gurkha

Force Gurkha-তে অরিজিনাল Mercedes G-Wagen-এর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। গাড়িটির দাম ১৫.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। সম্প্রতি এতে BS6 Stage2 আপডেট দেওয়া হয়েছে এতে। ডিজেল ইঞ্জিনের সাথে উপলব্ধ ফোর হুইল ড্রাইভ সিস্টেম।

Toyota Urban Cruiser Hyryder

বাজারে Toyota Urban Cruiser Hyryder-এর রিব্যাজ ভার্সন Maruti Suzuki Grand Vitara-ও রয়েছে। টয়োটার এই গাড়িটি অল-হুইল ড্রাইভ ভ্যারিয়েন্টের দাম ১৭.৩৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। অফ-রোডিংয়ের ক্ষেত্রে সমানভাবে সক্ষম গাড়িটি।

Mahindra Scorpio N

Scorpio N লঞ্চ করে এসইউভি গাড়ির দুনিয়ার খেল ঘুরিয়ে দিয়েছে মাহিন্দ্রা। এটি হাইওয়েতে ছোটার পাশাপাশি অফ-রোডিংয়ের ক্ষেত্রেও সক্ষম। লঞ্চের পর থেকে বুকিংয়ে রেকর্ড গড়েছে এটি। এতে রয়েছে 4XPLOR টেকনোলজি এবং ফোর হুইল ড্রাইভ সিস্টেম যুক্ত ট্রিমের এক্স-শোরুম মূল্য ১৮ লক্ষ টাকা থেকে আরম্ভ হয়।

সঙ্গে থাকুন ➥