সবচেয়ে বেশি মাইলেজ দেওয়া দেশের সেরা 5 পেট্রল গাড়ি, দামও ঠিক আপনার বাজেটে

Avatar

Published on:

Top 5 Most Fuel Efficient Petrol Cars India

বর্তমান দুর্মূল্যের বাজারে গাড়িতে চলার ক্ষেত্রে এক ফোঁটা তেল সাশ্রয় করতে চালকদের আপ্রাণ চেষ্টা চালাতে দেখা যায়। পেট্রোল-ডিজেলের ছ্যাঁকা ধরানো অগ্নিমূল্য যার জন্য দায়ী। তাই বেশি মাইলেজ যুক্ত গাড়ির চাহিদা সর্বস্তরেই চোখে পড়ার মতো। এই প্রতিবেদনে সেরা মাইলেজ প্রদানকারী পাঁচটি গাড়ির হদিশ রইল।

Maruti Suzuki S-Presso

সর্বাধিক মাইলেজ প্রদানকারী গাড়ির তালিকা পঞ্চম স্থান দখলকারী হচ্ছে Maruti Suzuki S-Presso। এক লিটার পেট্রোলে এই মিনি এসইউভি মডেলটি ২৫ কিলোমিটার মাইলেজ প্রদান করে।

Maruti Suzuki WagonR

Maruti Suzuki WagonR দেশের মধ্যে সর্বাধিক বিক্রিত প্যাসেঞ্জার ভেহিকেলের মধ্যে একটি। এর অটোমেটিক এবং ম্যানুয়াল ভ্যারিয়েন্টের মাইলেজ যথাক্রমে ২৫.১৯ কিমি/লিটার ও ২৪.৩৫ কিমি/লিটার। গাড়িটির দাম ৪.৪৫ লক্ষ থেকে ৫.৯৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Maruti Suzuki Celerio

বেশি মাইলেজ প্রদানকারী গাড়ি হিসেবে Maruti Suzuki Celerio প্রথম থেকেই নিজের পরিচয় তৈরি করেছে। এর অটোমেটিক এবং ৫-স্পিড ম্যানুয়াল ভ্যারিয়েন্টের মাইলেজ যথাক্রমে ২৬.৬৮ কিমি/লিটার ও ২৫.২৪ কিমি/লিটার। গাড়িটির দাম ৪.৯০ লক্ষ থেকে ৫.৬৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Honda City

Honda City সেডান গাড়িটি পারফর্মেন্স এবং মাইলেজ এর মধ্যে সামঞ্জস্যপূর্ণতা বজায় রেখেছে। এটি সর্বাধিক মাইলেজ প্রদানকারী গাড়ির তালিকার দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে। যার সম্পূর্ণ অবদান হাইব্রিড সিস্টেমের। প্রতি লিটার পেট্রলে গাড়িটি ২৭.১৩ কিলোমিটার মাইলেজ প্রদান করে।

Maruti Suzuki Grand Vitara / Toyota Hyryder

Maruti Suzuki Grand Vitara হচ্ছে Toyota Hyryder-এর রিব্যাজ মডেল। এগুলি সেল্ফ চার্জিং হাইব্রিড গাড়ি। এসইউভি মডেলগুরি এক লিটার পেট্রোরে ২৭.৯৭ কিলোমিটার পথ ছোটে। বর্তমানে ভারতের মাঝারি আকারের এসইউভি সেগমেন্টে এটিই সর্বোচ্চ মাইলেজ প্রদানকারী গাড়ি। এক্ষেত্রেও হাইব্রিড ইঞ্জিনের সম্পূর্ণ কৃতিত্ব রয়েছে।

সঙ্গে থাকুন ➥