বিশ্বখ্যাত জার্মান গাড়ি সংস্থা BMW-র সঙ্গে বন্ধুত্বের 10 বছর পূর্ণ করল ভারতীয় অটো জায়েন্ট TVS

Avatar

Published on:

tvs-and-bmw-motorrad-complete-10-years-of-strategic-partnership-over-1-4-lakh-bikes-sold-globally

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) ও বিএমডব্লিউ মোটোরাড (BMW Motorrad)-এর কৌশলগত জোট দশ বছরে পা দিল। ২০১৩-র এপ্রিলে পথ চলা শুরু করেছিল দুই সংস্থা। বিশ্ববাজারের জন্য এতদিন ধরে সাব ৫০০ সিসি সেগমেন্টে নিজেদের মধ্যে জ্ঞান, গাড়ির প্রযুক্তি ও ডিজাইন আদান-প্রদান করে এসেছে ইন্দো-জার্মান সংস্থাদ্বয়। টিভিএস-বিএমডব্লিউ বিশ্ববাজারে একত্রিতভাবে এ পর্যন্ত ১.৪০ লক্ষের বেশি মোটরসাইকেল বিক্রি করেছে।

TVS এবং BMW জোটের এক দশক

টিভিএস-বিএমডব্লিউ জোটের অধীনে সর্বপ্রথম মডেল হিসেবে ৩১০ সিসি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে BMW G 310 R বাজারে এসেছিল। পরবর্তীতে BMW G 310 GS ও BMW G 310 RR মুক্তি পায়। আবার এই একই প্ল্যাটফর্মের উপর নির্ভর করে নিজের ব্র্যান্ডিং ব্যবহার করে টিভিএস এনেছিল তাদের ফ্ল্যাগশিপ স্পোর্টস বাইক Apache RR 310। আবার বর্তমানে তারা একটি নতুন ৩১০ সিসির স্ট্রিটফাইটার মোটরসাইকেল আনার জন্য প্রস্তুতি চালাচ্ছে। এ বছর সেপ্টেম্বরে যার উপর থেকে পর্দা সরানো হবে।

নতুন মাইলস্টোন স্পর্শের বিষয়ে টিভিএস মোটর কোম্পানির ডিরেক্টর এবং সিইও কে এন রাধাকৃষ্ণান বলেন, “আমরা এই ঐতিহাসিক মাইলফলক স্পর্শের আনন্দ উদযাপন করছি। বিএমডব্লিউ-এর সাথে টিভিএস মোটরের দশক প্রাচীন সম্পর্ক আন্তর্জাতিক বাজারে সেরা প্রযুক্তি, উদ্ভাবনী প্রযুক্তির গুণগত মান প্রদানের সাক্ষ্য বহন করে।” অন্যদিকে বিএমডব্লিউ মোটোরাডের প্রধান ডঃ মার্কাস স্ক্র্যাম বলেন, “বিএমডব্লিউ মোটোরাড ও টিভিএস মোটর কোম্পানির এই দশ বছর পূর্তি আমাদের একত্রিত সাফল্য এবং শক্তির প্রমাণ দেয়।”

তামিলনাড়ুর হোসুরে টিভিএস-এর কারখানায় বিএমডব্লিউ মোটোরাডের ১০% মোটরসাইকেল উৎপাদিত হয়। BMW G 310 সিরিজের বাইকগুলি বর্তমানে একশোর বেশি দেশে বিক্রি হয়। যার মধ্যে রয়েছে – ইউরোপ, আমেরিকা, লাতিন আমেরিকা, জাপান, চীন এবং ভারত। ২০২১-এ ইন্দো-জার্মান সংস্থাদ্বয় সম্মিলিতভাবে ইলেকট্রিক ভেহিকেল বাজারে আনার জন্য নিজেদের মধ্যে পুনরায় চুক্তি স্বাক্ষর করে।

সঙ্গে থাকুন ➥