TVS Apache RTR 200 4V এর রেসিং এডিশন লঞ্চ হল, চোখ ধাঁধানো লুকে মজবেন আপনিও

Avatar

Published on:

TVS Apache RTR 200 4V Special Racing Edition launched

Raider 125 এর পর এবার টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) তাদের জনপ্রিয় নেকেড রেসিং বাইক Apache RTR 200 4V এর স্পেশাল ভ্যারিয়েন্টের ঘোষণা করল। যা প্রথমে লঞ্চ হয়েছে কলম্বিয়াতে। নতুন এডিশনটির নামকরণ করা হয়েছে Apache RTR 200 4V Special Racing Edition । স্ট্যান্ডার্ড মডেলের সাথে পার্থক্য বজায় রাখতে কিছু অতিরিক্ত ইকুইপমেন্ট এবং ডিজাইনে নতুনত্ব সহ হাজির হয়েছে এটি। আসুন এই স্পেশাল এডিশন রোডস্টার মোটরসাইকেলটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

TVS Apache RTR 200 4V Special Racing Edition: ডিজাইনে কী পরিবর্তন করা হল

Apache RTR 200 4V এর এই স্পেশাল ভ্যারিয়েন্ট কিছু অতিরিক্ত সরঞ্জাম সহ হাজির হয়েছে। যার মধ্যে রয়েছে ফ্লাইস্ক্রিন, হ্যান্ডগার্ড, ক্র্যাশগার্ড, রেডিয়েটর প্রোটেক্টর, এবং ফ্রন্ট ডিস্ক ব্রেক ক্যালিপার কভার। ডিজাইনে নতুনত্ব আনতে ফ্রন্ট ফেন্ডার, হেডলাইট মাস্ক, ফুয়েল ট্যাঙ্ক কভার এবং ইঞ্জিন কাউল রেড হাইলাইট সহ ক্যালিফোর্নিয়া গ্রে পেইন্ট স্কিম দ্বারা শোভিত করা হয়েছে। আবার পেছনের অংশে রেড গ্রাফিক্স সহ ব্ল্যাক পেইন্ট স্কিম নজরে পড়েছে।

এছাড়া স্ট্যান্ডার্ড মডেলের অনুরূপে স্পেশাল রেসিং এডিশন ভ্যারিয়েন্টে সিঙ্গেল পড হেডলাইট, বডি কালারের হেডলাইট মাস্ক, পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট সিট, একটি ইঞ্জিন কাউল এবং সাইড স্লাঙ্গ এগজস্ট দেওয়া হয়েছে। এছাড়া মোটরসাইকেলটিতে নতুন লিভারি লক্ষ্য করা যায়।

TVS Apache RTR 200 4V Special Racing Edition: ফিচার্স

স্পেশাল রেসিং এডিশন ভ্যারিয়েন্টটি টপ-স্পেক Apache RTR 200 4V-এর উপর ভিত্তি করে এসেছে। এতে উপস্থিত ব্লুটুথ কানেক্টিভিটি, Showa-র অ্যাডজাস্টেবল সাসপেনশন, এলইডি হেডলাইট ও টেললাইট এবং বাল্ব সহ টার্ন ইন্ডিকেটর। এছাড়া দেওয়া হয়েছে একটি ফুল ডিজিটাল এলসিডি কনসোল সহ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার।

TVS Apache RTR 200 4V Special Racing Edition: হার্ডওয়্যার

হার্ডওয়্যারের নিরিখে, স্ট্যান্ডার্ড মডেলের সাথে স্পেশাল রেসিং এডিশনের সেভাবে কোন পার্থক্য নেই। টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মনোশক সাসপেনশনে ছুটবে বাইকটি। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ২৭০ মিমি সিঙ্গেল ডিস্ক সহ টু-পিস্টন ক্যালিপার এবং পেছনে সিঙ্গেল পিস্টন ক্যালিপার সহ ২৪০ মিমি সিঙ্গেল রোটরে হাজির হয়েছে বাইকটি। ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সামনে ৯০/৯০ সেকশন এবং পেছনে ১৩০/৭০ সেকশন টিউবলেস টায়ার দেওয়া হয়েছে।

TVS Apache RTR 200 4V Special Racing Edition: ইঞ্জিন

কলম্বিয়ায় লঞ্চ হওয়া TVS Apache RTR 200 4V Special Edition Racing ইউরো-৩ নির্গমন বিধি যুক্ত ১৯৭.৭৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, কার্বুরেটর সিস্টেম সহ এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন সহ হাজির হয়েছে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে ২০ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ১৮.১ এনএম টর্ক উৎপন্ন হবে। সাথে রয়েছে ৫-গতির গিয়ারবক্স।

সঙ্গে থাকুন ➥