সৌন্দর্য পাগল করে দেবে, নতুন TVS Apache RTR 310-র ছবি ফাঁস হতেই হৈচৈ, লঞ্চ কবে

Avatar

Updated on:

TVS Apache RTR 310 picture leaked 1st time India

হ্যাঁ, খুব তাড়াতাড়িই এত বছরের প্রতীক্ষার অবসান হতে চলেছে। Apache সিরিজে একদম নতুন মডেল যোগ করে বড় চমক দেওয়ার প্রস্তুতি নিচ্ছে টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company)। নতুন বাইকটির নাম Apache RTR 310। যা আদতে সংস্থার ফ্ল্যাগশিপ মডেল RR 310 এর নেকেড ভার্সন। দ্বিতীয়টি ফেয়ারিং যুক্ত স্পোর্টস বাইক হলেও আপকামিং মডেলটি স্ট্রিটফাইটার স্টাইলিং নিয়ে আসবে। প্রথমবার Apache RTR 310 এর একঝলক দেখা গিয়েছে। যা ইঙ্গিত করে, স্লিক ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সে বাজারে ঝড় তুলবে এই বাইক।

TVS Apache RTR 310 বাইকের ফার্স্ট লুক প্রকাশ্যে

২০১৪ সালে আত্মপ্রকাশ করা Draken কনসেপ্টকে অনুসরণ করেই যে TVS Apache RTR 310 ডিজাইন করা হয়েছে, তা স্পষ্ট। বিজ্ঞাপণী ভিডিয়ো শ্যুটের সময় বাইকটির যে ছবি ফাঁস হয়েছে, তা রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। ফ্রন্ট ফেসিয়া, ফুয়েল ট্যাঙ্ক এবং শোল্ডার ফেয়ারিং প্রথম দর্শনেই ফিদা করে দেবে। অল এলইডি লাইট, গোল্ডেন ইউএসডি ফর্ক, স্লিক স্প্লিট সিট এবং ঊর্দ্ধমুখী এগজস্ট হাই-টেক ফিচার্স থাকার ইঙ্গিত বহন করে।

অত্যাধুনিক নেকেড বাইক হিসাবে TVS Apache RTR 310-এর প্রতিপক্ষ হিসেবে বাজারে উপস্থিত KTM 390 Duke, Honda CB300R ও BMW G310R। বাইকটির আকর্ষণ বাড়ানোর জন্য টিভিএস এতে বিভিন্ন আকর্ষণীয় কালার থিম ও গ্রাফিক্স যোগ করতে পারে। একইসাথে RR 310 এর মতো কাস্টমাইজেশন অপশন রাখতে পারে সংস্থা।

ফিচার্সের ক্ষেত্রে Apache RTR 310-এ তার সহযোদ্ধা Apache RR 310-কে অনুসরণ করবে। স্মার্টফোনের মতো লম্বা টিএফটি স্ক্রিন, টিভিএস SmartXonnect কানেক্টিভিটি, টার্ন বাই টার্ন নেভিগেশন ইত্যাদি থাকতে পারে এতে। পারফরম্যান্সের কথা বললে, বাইকটিতে ৩১২.২ সিসি, লিকুইড কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে। যা থেকে ৩৩.৫ বিএইচপি শক্তি ও ২৭.৩ এনএম টর্ক এনএম উৎপন্ন হবে। পাওয়ারট্রেনের সঙ্গে থাকবে ৬-স্পিড গিয়ারবক্স।

হার্ডওয়্যার হিসাবে Apache RTR 310-এ দেওয়া হবে ট্রেলিস ফ্রেম, ইউএসডি ফর্ক, মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ৩০০ মিমি এবং পেছনে ২৪০ মিমি পেটাল ডিস্ক ব্রেক থাকবে। সঙ্গে ডুয়েল চ্যানেল এবিএস মিলবে। উল্লেখ্য, RTR 310 এর বদলে TVS Apache RTX নামেও আসতে পারে এই বাইক। কারণ সম্প্রতি এই নাম ট্রেডমার্ক করেছে সংস্থা।

সঙ্গে থাকুন ➥