HomeAutomobileTVS iQube: এনটর্কের থেকেও সস্তায় নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল টিভিএস, মাত্র দু'ঘন্টায় ব্যাটারি চার্জ

TVS iQube: এনটর্কের থেকেও সস্তায় নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল টিভিএস, মাত্র দু’ঘন্টায় ব্যাটারি চার্জ

টিভিএস মোটর কোম্পানি (TVS Motor Company) বর্তমানে ভারতে একটি মাত্র ইলেকট্রিক স্কুটার বিক্রি করে, যার নাম iQube। এই মডেলটি এবার পাঁচটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে বলে ঘোষণা করল সংস্থা। নতুন ভ্যারিয়েন্টগুলি গতকাল দিল্লির এক ইভেন্টে লঞ্চ করা হয়েছে। সেই মঞ্চ থেকে iQube ST ভ্যারিয়েন্টের ডেলিভারি রাজধানীতে শীঘ্রই চালু করা হবে বলে ঘোষণা করেছে টিভিএস। বর্তমানে তিনটি ব্যাটারি প্যাকে কেনা যাবে এই স্কুটার, যথা ২.২ কিলোওয়াট আওয়ার, ৩.৪ কিলোওয়াট আওয়ার ও ৫.১ কিলোওয়াট আওয়ার। মডেলগুলির দাম ৮৫,০০০ টাকা থেকে শুরু করে ১.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

TVS iQube ভারতে পাঁচটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে

TVS iQube-এর এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্টে নতুন ২.২ কিলোওয়াট আওয়ার ও ৩.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। ছোট ব্যাটারি প্যাক মডেলে বিশেষ ফিচার্স হিসেবে রয়েছে ৫ ইঞ্চির কালার টিএফটি স্ক্রিন, টার্ন বাই টার্ন নেভিগেশন, ক্র্যাশ ও টো অ্যালার্ট, দুটি নতুন কালার, ওয়ালনাট ব্রাউন এবং পার্ল হোয়াইট, একটি ৯৫০ ওয়াট চার্জার, যা দু’ঘণ্টায় ব্যাটারি সম্পূর্ণ চার্জ করে দেবে। এই ভ্যারিয়েন্টটি ফুল চার্জে ৭৫ কিলোমিটার রেঞ্জ দেবে।

আবার নতুন TVS iQube ST-এর ৩.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ভার্সনটিও লঞ্চ করা হয়েছে। দাম রাখা হয়েছে ১.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ফুল চার্জে এটি ১০০ কিলোমিটার পথ চলার অঙ্গীকার দেয়। এতে মিলবে ৭ ইঞ্চি কালার টিএফটি স্ক্রিন, Alexa ভয়েস অ্যাসিস্ট, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ডিজিটাল ডকুমেন্ট স্টোরেজ, ১০০-র বেশি কানেক্টেড ফিচার্স, ৩২ লিটার আন্ডার সিট স্টোরেজ ইত্যাদি। প্রতি ঘন্টায় সর্বোচ্চ গতিবেগ ৭৮ কিলোমিটার।

TVS iQube Electric Scooters

TVS iQube ST ভ্যারিয়েন্টটি একটি ৫.১ কিলোওয়াট আওয়ার ব্যাটারির সাথেও এসেছে। এই মডেলটির দাম রাখা হয়েছে ১.৮৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। পুরোপুরি চার্জে এই ভার্সনের রেঞ্জ ১৫০ কিলোমিটার। চারটি কালার অপশনে অফার করা হয়েছে এই স্কুটি – কপার ব্রোঞ্জ ম্যাট, কোরাল স্যান্ড স্যাটিন, টাইটেনিয়াম গ্রে ম্যাট এবং স্টারলাইট ব্লু।

RELATED ARTICLES

আরও পড়ুন