Royal Enfeld-র নয়া চমক, অফিস যাওয়ার পাশাপাশি ট্যুরিংয়ের জন্য আসছে Sherpa 650

Avatar

Published on:

Upcoming Royal Enfeld Bike

কয়েক মাস আগেই ভারতে চেন্নাইয়ের রাস্তায় Royal Enfield Scrambler 650-এর টেস্টিং চালাতে দেখা গিয়েছিল। স্পাই হওয়া ছবিতে বাইকটির নতুন এগজস্ট সহ আরো বিভিন্ন ফিচারের দেখা মিলেছিল। এবারে বাইকটিকে একটি পেট্রোল পাম্পে দেখা গেল। এবারের ছবিতে আরও স্পষ্ট ধারনা পাওয়া গিয়েছে। প্রতিবেদনে আসন্ন Scrambler 650-এর খুঁটিনাটি নিয়ে আলোচনা করা হল।

Royal Enfield Scrambler 650

Royal Enfield Scrambler 650 এর ফাঁস হওয়া ছবিতে Interceptor 650-এর একাধিক যন্ত্রাংশের ব্যবহার নজরে পড়েছে। তাই অনুমান করা হচ্ছে, এটি ইন্টারসেপ্টরের প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। এতে দেওয়া হয়েছে আরামদায়ক সিঙ্গেল সিট। ইন্টারসেপ্টরের সাথে মিল রেখে হ্যান্ডেলবার ও হেডলাইটের রয়েছে।

Royal Enfield Scrambler 650 Spied
Photo Credit:@IAMABIKERDOTCOM

উভয়দিকে স্কাফ প্লেট, স্পোক রিম এবং চলার সময় গ্রিপ ভালো করতে ব্লক প্যাটার্ন রাবার দেওয়া হয়েছে। বর্তমান ৬৫০ সিসি মোটরসাইকেলের সাথে মিল রেখে ব্ল্যাকআউট ইঞ্জিন কেসিং এবং কম্পোনেন্টের দেখা মিলেছে। কিন্তু এর এগজস্টের ডিজাইনটি ভিন্ন।

জল্পনা চলছে, ভারতে Scrambler 650 মডেলটি Sherpa 650 নামে হাজির করা হতে পারে। কারণ রয়্যাল এনফিল্ড ইতিমধ্যেই এই নামটির জন্য রেজিস্ট্রেশন সেরে রেখেছে। যদিও এখনও পর্যন্ত ৬৫০ সিসির এই বাইকটির বেশিরভাগ বৈশিষ্ট্য অজানা। অনুমান করা হচ্ছে, Interceptor 650-এর সাথে মিল রাখতে এতেও ৬৪৮ সিসি ইঞ্জিন দেওয়া হতে পারে। যা থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড ট্রান্সমিশন।

Royal Enfield Scrambler 650 ভারতে কবে লঞ্চ হবে

Scrambler 650-কে দেখে মনে হয়েছে এটি প্রোডাকশনের জন্য প্রস্তুত। এদিকে রয়্যাল এনফিল্ড Himalayan 450 ও Classic 650 আনার প্রস্তুতি চালাচ্ছে। ২০২৪-এ প্রথম ত্রৈমাসিকে Scrambler 650-কে বিশ্ববাজারে হাজির করা হতে পারে। মনে করা হচ্ছে, ২০২৪-এর মাঝামাঝি সময়ে ভারতের বাজারে বাইকটি লঞ্চ হতে পারে। Royal Enfield Scrambler 650-এর দাম ৩ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥