Yamaha Blue Square: দেশে শোরুমের ডাবল সেঞ্চুরি হাঁকালো ইয়ামাহা, ক্রেতাদের মন জিততে প্ল্যান রেডি

Avatar

Published on:

Yamaha Blue Sqaure Showrooms

জাপানের জনপ্রিয় টু-হুইলার নির্মাতা ইয়ামাহা ভারতে নিজেদের প্রিমিয়াম মোটরসাইকেল-স্কুটার বিক্রি এবং বিক্রয় পরবর্তী উচ্চমানের পরিষেবা দেওয়ার জন্য বেশ ক’বছর ধরেই বিশেষভাবে ডিজাইন করা ব্লু-স্কোয়ার শোরুম খুলে চলেছে। এবার এক সাংবাদিক সম্মেলনে সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে যে, দেশজুড়ে ২০০টি এমন প্রিমিয়াম শোরুম প্রতিষ্ঠার মাইললস্টোন স্পর্শ করেছে তারা।

Yamaha-র 200 Blue Square শোরুম দেশজুড়ে

গত ২০১৯ সালেই ইয়ামাহা তার প্রিমিয়াম রেঞ্জের বিভিন্ন মডেল তার সঙ্গে মানানসই অ্যাক্সেসরিজ বিক্রি করার উদ্দেশ্যে ব্লু-স্কোয়ার শোরুম প্রথম উদ্বোধন করে। ম্যাক্সি স্কুটারের জগতে ইয়ামাহার প্রিমিয়াম প্রোডাক্ট Aerox 155 এর চাবি কেবলমাত্র এই নীল রঙের শোরুমের মাধ্যমেই পৌঁছে যায় গ্রাহকদের কাছে।

বর্তমানে ব্লু-স্কোয়ার আউটলেটের মাধ্যমে বিক্রি করা মোটরসাইকেলগুলি হল- YZF-R15, R15S V3, MT-15 V2, FZS-Fi V4.0, FZS-Fi V3.0, FZ-Fi V3.0, Yamaha FZ-X। অন্যদিকে স্কুটার মডেল হিসাবে রয়েছে – Fascino 125, Ray ZR 125 এবং Ray ZR Street Rally 125। বর্তমানে ইয়ামাহা একমাত্র সংস্থা যারা তাদের প্রায় প্রতিটি টু-হুইলারে ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম অফার করে।

এই এক্সক্লুসিভ ব্লু-স্কোয়ার আউটলেট দেশের বিভিন্ন প্রান্তে নানা শহরে চালু করেছে ইয়ামাহা। অদূর ভবিষ্যতে এই প্রিমিয়াম শোরুমগুলির হাত ধরে বেশ কিছু আর্ন্তজাতিক মডেল লঞ্চ করার পরিকল্পনা রয়েছে তাদের। যার মধ্যে শক্তিশালী স্পোর্টস বাইক ও নেকেড মোটরসাইকেল অন্যতম।

নতুন মাইলফলক প্রসঙ্গে ইয়ামাহার ভারতীয় শাখার চেয়ারম্যান চিহানা বলেন, “দ্য কল অফ দ্য ব্লু’ ক্যাম্পেইন এর হাত ধরে ভারতের মাটিতে ইয়ামাহা যে দৃষ্টান্ত স্থাপন করতে পেরেছে তাতে আমরা গর্বিত। আমরা সাফল্যের সঙ্গে ২০০টি ব্লু-স্কোয়ার আউটলেট চালু করতে পেরেছি। আগামীতে এমন আউটলেট এর সংখ্যা বৃদ্ধি করার লক্ষ্যমাত্রা রয়েছে আমাদের। ২০২৩ সাল শেষ হওয়ার আগেই এই জাতীয় শোরুমের সংখ্যা বাড়িয়ে ৩০০ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।”

সঙ্গে থাকুন ➥