পাশ দিয়ে গেলে সবাই তাকাবে, Yamaha R15 V4 এর নতুন এডিশন লঞ্চ হল, কিনবেন নাকি

Avatar

Published on:

Yamaha R15 V4 dark knight edition launched in India price rs 1 82 lakh

ইয়ামাহা তাদের জনপ্রিয় এন্ট্রি লেভেল স্পোর্টস বাইক R15 V4 নতুন “ডার্ক নাইট” পেইন্ট স্কিমে লঞ্চ করল ভারতের বাজারে। নাম থেকেই স্পষ্ট ফুল-ফেয়ার্ড বাইকটিতে মূল রং হিসেবে কালো ব্যবহার করা হয়েছে এবং তার সঙ্গে থাকছে সোনালী রঙের আভা (চাকা)। মেটালিক রেডের তুলনায় ডার্ক নাইট এডিশনের জন্য অতিরিক্ত ১০০০ টাকা খরচ করতে হবে গ্রাহকদের। R15 V4 ডার্ক নাইট এডিশনের এক্স শোরুম মূল্য রাখা হয়েছে ১.৮২ লাখ টাকা। উল্লেখ্য, এগজিস্টিং রেসিং ব্লু এবং ইন্টেনসিটি হোয়াইট রং দুটির জন্য ১.৮৬ লাখ টাকা (এক্স শোরুম) খরচ করতে হবে গ্রাহকদের।

উল্লেখ্য, R15 V4 ছাড়াও রয়েছে ইয়ামাহার অপর দুটি মডেল R15 V3 এবং FZ ডার্ক নাইট এডিশনে উপলব্ধ। Yamaha R15 V4 এর ইঞ্জিন, ডিজাইন এবং অন্যান্য যন্ত্রপাতি সবকিছুই অবশ্য অপরিবর্তিত থাকছে। ডিজাইনের প্রসঙ্গে বলতে গেলে একদম সামনের দিকে পূর্বের মতোই এলইডি হেডল্যাম্প এবং টেলল্যাম্পের সঙ্গে একই এলইডি ডিআরএল ব্যবহার করা হয়েছে। বাইকটির এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের সঙ্গে ট্র্যাক এবং স্ট্রিট ডিসপ্লে মোড দেওয়া হয়েছে। সঙ্গে থাকছে ব্লুটুথ সংযুক্তিকরণ ফিচার।

ফুল ফেয়ারিংযুক্ত স্পোর্টস বাইক হিসেবে Yamaha R15 V4 এর সাসপেনশন সেটআপ অনেক উন্নত। সামনের দিকে ব্যবহার করা হয়েছে ৩৭ মিমি চওড়া টিউব সহ ইউএসডি ফর্ক যা পর্যাপ্ত স্টেবিলিটি প্রদান করতে সক্ষম। ২০২১ সালে এর ফোর্থ জেনারশন মডেলে এমন উল্টানো ফর্ক যুক্ত হয়েছে। আন্তর্জাতিক বাজারে তৃতীয় প্রজন্মের মডেলে ইউএসডি ফর্ক ব্যবহার করা হলেও ভারতীয় সংস্করণে তা ছিল অনুপস্থিত।

Yamaha R15 V4 Dark Night Edition: ইঞ্জিন

অন্যান্য রঙের মতো নয়া ডার্ক এডিশন ১৫৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন দ্বারা পরিচালিত। যা ১০,০০০ আরপিএম গতিতে ১৮.৪ বিএইচপি শক্তি এবং ৭৫০০ আরপিএম গতিতে ১৪.২ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সাথে রয়েছে সিক্স স্পিড গিয়ারবক্স। রাইডারের সুরক্ষা বজায় রাখতে স্লিপার ক্লাচ থেকে শুরু করে ডুয়েল চ্যানেল এবিএস কুইক শিফটার এবং ট্রাকশন কন্ট্রোল সিস্টেম উপলব্ধ রয়েছে এতে।

Yamaha R15 V4 Dark Night Edition: দাম এবং প্রতিযোগী

এই নতুন ডার্ক এডিশনের এক্স শোরুম মূল্য ১.৮২ লাখ টাকা। এই সেগমেন্টে Yamaha R15 V4 কে প্রতিদ্বন্দ্বিতা জানাতে ভারতের বাজারে রয়েছে বেশ কিছু মডেল। তাদের মধ্যে উল্লেখযোগ্য KTM RC 125, KTM RC 200, Bajaj Pulsar RS200 এবং Suzuki Gixxer SF 250।

সঙ্গে থাকুন ➥