R15 আর মনে ধরবে না, ভারতে R3 লঞ্চ করে বাজিমাত করবে Yamaha, বুকিং শুরু হয়ে গেল

Avatar

Published on:

Yamaha R3 Bookings open unofficially India

ইয়ামাহা ইন্ডিয়া (Yamaha India) সম্প্রতি ভারতে তাদের একাধিক প্রিমিয়াম মোটরসাইকেল লঞ্চের জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করেছে। তাদের আসন্ন মডেলের তালিকায় রয়েছে – MT-03, R7, MT-07, MT-09, R1M এবং R3। ইতিমধ্যেই এই মডেলগুলি ইয়ামাহা ভারতীয় ডিলারদের সাথে এক বৈঠকে উন্মোচন করেছে। অনুমান করা হচ্ছে, এদের মধ্যে প্রথম মডেল হিসেবে R3 বাইকটি এ বছর দিওয়ালিতে লঞ্চ করা হবে। সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না করলেও, দেশে ইয়ামাহার কিছু ডিলারশিপ আনঅফিশিয়ালি R3 স্পোর্টস বাইকের অগ্রিম বুকিং গ্রহণ শুরু করেছে। যার জন্য ৫,০০০-২৫,০০০ টাকা লাগছে।

Yamaha R3: ইঞ্জিন

আসন্ন প্রিমিয়াম বাইকগুলি ইয়ামাহা এদেশে তাদের ব্লু স্কোয়ার ডিলারশিপের মাধ্যমে বিক্রির পরিকল্পনা করছে। Yamaha R3-তে থাকছে একটি ৩২১ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে ১০,৭৫০ আরপিএম গতিতে ৪১ বিএইচপি শক্তি এবং ৯,০০০ আরপিএম গতিতে ২৯.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স।

Yamaha R3: হার্ডওয়ার ও ফিচার্স

Yamaha R3-তে উপস্থিত ইনভার্টেড টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং অ্যাডজাস্টেবল প্রিলোড সহ রিয়ার মোনোশক। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে সামনে ২৯৮ মিমি এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক থাকছে। এতে ডুয়েল চ্যানেল এবিএস অফার করা হবে। ১৭ ইঞ্চি অ্যালয় হইলে ডানলপ স্পোর্ট ম্যাক্স টায়ারে ছুটবে বাইকটি।

এদিকে ইয়ামাহা R3-এর নেকেড স্ট্রিটফাইটার MT-03-ও লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এটি একই ইঞ্জিন সহ হাজির হবে। প্রসঙ্গত, সম্প্রতি ভারতে ২০০তম ব্লু স্কোয়ার শোরুমের উদ্বোধন করেছে জাপানি কোম্পানিটি। সংস্থার রিটেল শোরুমের সম্প্রসারণের ক্ষেত্রে এটি একটি উল্লেখযোগ্য মাইলস্টোন। ২০১৯-এ প্রথম এই শোরুমের উদ্বোধন করা হয়েছিল। ২০২৩-এর মধ্যে ব্লু স্কয়ার-এর সংখ্যা ৩০০-তে পৌঁছানোর পরিকল্পনা করছে ইয়ামাহা।

সঙ্গে থাকুন ➥