Yamaha-র এই দুই বাইকেই ঘুম ছুটবে Honda, Royal Enfield-দের, পুজোয় লঞ্চের সম্ভাবনা

Avatar

Published on:

Yamaha YZF-R3 MT-03 launch date India

ইয়ামাহা মোটর ইন্ডিয়া (Yamaha Motor India) বর্তমানে ভারতে একাধিক প্রিমিয়াম মোটরসাইকেল লঞ্চের পরিকল্পনা করছে। যার মধ্যে অন্যতম বহু প্রতীক্ষিত দুই মডেল হল YZF-R3 ও MT-03। এই মাঝারি ক্ষমতার বাইক দুটি এ বছর উৎসবের মরসুমে ভারতে অফিশিয়ালি লঞ্চ হতে পারে। আগ্রহী ক্রেতাদের জন্য কয়েকটি ডিলারশিপ ইতিমধ্যেই বাইক দুটির বুকিং গ্রহণ শুরু করেছে।

Yamaha YZF-R3 ও MT-03-এর সাথে আরও বাইক লঞ্চ করবে

Yamaha YZF-R3 ও MT-03-এর সাথে YZF-R7, MT-07 ও MT-09 মডেলগুলিও আসতে চলেছে। এদেশে সংস্থার ডিলার পার্টনারদের ইতিমধ্যেই এই মডেলগুলির প্রদর্শন করা হয়েছে। যার ফাঁস হওয়া ছবি আগ্রহী ক্রেতাদের উদ্দীপনার আগুনে ঘৃতাহুতি দিয়েছে। বাইকগুলির ডিজাইন এবং পারফরম্যান্স দেখে আকাঙ্খিত ক্রেতারা নিজেদের ব্যাকুলতা জাহির করেছে।

Yamaha YZF-R3 ও MT-03: ফিচার্স ও ইঞ্জিন

Yamaha YZF-R3 হচ্ছে একটি ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক। এদেশে যার প্রতিপক্ষ হিসাবে উপস্থিত KTM RC390 ও Kawasaki Ninja 300। অন্যদিকে MT-03 আদতে একটি স্ট্রিটফাইটার মডেল, যা KTM 390 Duke, BMW G310R-এর সাথে টক্কর নেবে। উভয় বাইকেই থাকছে একটি ৩২১ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে ৪০.৪ বিএইচপি ক্ষমতা এবং ২৯.৪ এনএম টর্ক পাওয়া যাবে। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাতে থাকছে ৬-স্পিড গিয়ারবক্স ও স্লিপার ক্লাচ।

দুটি মোটরসাইকেলেই একাধিক প্রিমিয়াম ফিচারের দেখা মিলবে। যেমন – কেওয়াইবি আপসাইড-ডাউন ফ্রন্ট ফর্ক, মোনোশক রিয়ার সাসপেনশন, একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অল-এলইডি লাইটিং সিস্টেম ইত্যাদি। উভয় চাকায় ডিস্ক ব্রেক (সামনে ২৯৮ মিমি এবং পেছনে ২২০ মিমি) সহ হাজির হবে মডেল দুটি। আবার সুরক্ষার জন্য থাকছে ডুয়েল চ্যানেল এবিএস।

Yamaha YZF-R3 ও MT-03: সম্ভাব্য মূল্য

আসন্ন Yamaha R3-এর মূল্য ৩.৫ লাখ টাকা থেকে ৪ লাখ টাকা ধার্য করা হতে পারে। এদিকে MT-03-এর দাম ৩-৩.৭ লাখ টাকা (এক্স-শোরুম) রাখা হতে পারে। দাম তুলনামূলক বেশি হওয়ার কারণ, মডেল দুটি এদেশে আমদানি করে বিক্রি করবে ইয়ামাহা।

সঙ্গে থাকুন ➥