এমন বোনাস কে না চায়! দীপাবলি উপলক্ষে কর্মীদের কোটি টাকার গাড়ি উপহার দিলেন ব্যবসায়ী

Avatar

Updated on:

Chennai Businessman Gifts Cars and Bikes to Employees for Diwali

সামনের সোমবার দেশজুড়ে পালিত হবে দীপাবলি। অন্ধকার সরিয়ে আলোর মেলায় সেজে উঠবে চারিদিক। পুরান মতে এই দিনই রাক্ষস রাজ রাবণকে পরাজিত করে সীতাকে নিয়ে অযোধ্যা ফিরেছিলেন স্বয়ং রামচন্দ্র। সেই দিনটিকেই স্মরণীয় করে রাখতে আলোর সাজে সেজে উঠেছিল গোটা অযোধ্যা। আলোর উৎসবের এই খুশির দিনে আনন্দে মেতে ওঠে দেশবাসী। বহু মানুষ তাদের প্রিয়জনের জন্য এই দিন উপলক্ষে নিয়ে আসেন নানান উপহার। বহু কর্পোরেট সংস্থা এবং ব্যবসায়ীরা তাদের কর্মীদের খুশি করতে ব্যবস্থা করেন নানান রকম উপহারের। ঠিক এমনই ঘটনার সাক্ষী থাকলো দক্ষিণের রাজ্য তামিলনাড়ু।

চেন্নাইয়ের এক গয়না বিপণীর মালিক জয়ন্তী লাল চয়ন্তী ধুমধাম করে তার দোকানের সমস্ত কর্মচারীর হাতে তুলে দিয়েছেন স্পেশ্যাল উপহার। দীপাবলির বোনাস হিসাবে উপহার দিয়েছেন ১০ গাড়ি ও ২০টি মোটরসাইকেল। সে সব কিনতে জয়ন্তী লালের পকেট থেকে খরচ হয়েছে এক কোটি টাকারও বেশি৷

স্বাভাবিকভাবেই গাড়ি উপহার হিসাবে পেয়ে উচ্ছ্বসিত ও আবেগপ্রবণ হয়ে পড়েন দোকানের কর্মচারীরা। চোখের জল যেন বাঁধ মানেনা। জয়ন্তী বাবুর এই কর্মকাণ্ডের খবর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়েছে সমগ্র দেশে। নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিয়েছে তাকে। সত্যিই এই ঘটনা আক্ষরিক অর্থেই এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করল এদেশে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে জয়ন্তী লাল বলেন, “এটি শুধুমাত্র আমার কর্মচারীবৃন্দদের উৎসাহিত করা ও তাদের জীবনে এক স্মরণীয় মুহূর্ত উপহার দেওয়ার লক্ষ্যেই আমি করেছি। তারা আমার ব্যবসার সমস্ত ধরনের উত্থান ও পতনের সঙ্গী। তাদের সাহায্যেই আমি লাভের মুখ দেখেছি। তারা শুধুমাত্র আমার কাছে কাজ করা সাধারণ কর্মচারী নয়, আমার পরিবারের অংশ। আর সে কারণেই আমার পরিবারের সদস্যদের মতোই তাদের চমক দেওয়ার চেষ্টা করেছি আমি। সমস্ত ব্যবসার মালিকদেরই উচিত তাদের সহকর্মীবৃন্দদের এভাবেই উপহারের মাধ্যমে আনন্দ দেওয়া।”

সঙ্গে থাকুন ➥