আফ্রিকার বাজার দখলে ভারত কাঁপানো গাড়ি ভরসা, Mahindra Scorpio N এবার লঞ্চ হল দক্ষিণ আফ্রিকায়

Avatar

Updated on:

Mahindra Scorpio N launched South Africa

ভারতে তৈরি হওয়া Mahindra Scorpio-N এসইউভি (SUV) এবারে দক্ষিণ আফ্রিকার বাজারে লঞ্চ হল। নতুন প্রজন্মের গাড়িটি তিনটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – Z4, Z8 ও Z8L। এদের দাম ৪,৬৫,০০০ রান্ড থেকে ৫,৯০,০০০ রান্ড ধার্য করা হয়েছে। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় প্রায় ২১.৯৫ লক্ষ টাকা থেকে ২৭.৮২ লক্ষ টাকা। এদেশের মত দক্ষিণ আফ্রিকাতেও স্করপিও-র পুরনো মডেলটির সাথে এই নতুন Scorpio-N-ও বিক্রি করবে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra & Mahindra)।

মাহিন্দ্রা স্করপিও-এন একটি ২.২ লিটার mHawk ডিজেল ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ১৭২ বিএইচপি শক্তি এবং ৪০০ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন। সে দেশে গাড়িটির ম্যানুয়াল ট্রান্সমিশন যুক্ত টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন মডেলটি বিক্রি করবে না মাহিন্দ্রা।

Scorpio-N-এ স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে রয়েছে রিয়ার হুইল ড্রাইভ। যদিও ফোর হুইল ড্রাইভ বিকল্প হিসেবে বেছে নেওয়া যাবে। দক্ষিণ আফ্রিকার বাজারে কেবলমাত্র গাড়িটির ৭ আসন বিশিষ্ট মডেলটি হাজির করা হয়েছে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে এলইডি ডিআরএল এবং টেললাইট, ১৮ ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হুইল, ইলেকট্রিক সানরুফ, ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, লেদার আপহোলস্টেরি সিট, ১২-স্পিকার সনি সাউন্ড সিস্টেম।

অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে উপস্থিত একটি ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। যা ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাড্রিনোএক্স কানেক্টেড কার টেকনোলজি যুক্ত। ডিজেল ভার্সনটিতে ড্রাইভিং মোড হিসেবে রয়েছে – জিপ, জ্যাপ ও জুম। সুরক্ষাজনিত ফিচারের মধ্যে রয়েছে গ্লোবাল এনক্যাপ (Global NCAP)-এর পাঁচ তারার শংসাপত্র। আবার ছ’টি এয়ারব্যাগ, ইভিডি সহ এবিএস, চার চাকায় ডিস্ক ব্রেক সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য উপলব্ধ। প্রসঙ্গত, মহারাষ্ট্রের চাকানের কারখানায় মাহিন্দ্রা তাদের Scorpio-N উৎপাদন করে।

সঙ্গে থাকুন ➥