Maruti Super Carry: মারুতি দেশের সবচেয়ে শক্তিশালী মিনি ট্রাক লঞ্চ করল, দাম জেনে নিন

Avatar

Updated on:

2023 Maruti Suzuki Super Carry Launched

ভারতের বৃহত্তম অটোমাইল কোম্পানি মারুতি সুজুকি (Maruti Suzuki)-র যাত্রীবাহী গাড়িগুলি যতটা চর্চার লাইম লাইটে রয়েছে, বাকি সেগমেন্টের মডেলগুলি তেমন একটা আলোচনার কেন্দ্রে পৌঁছতে পারে না। এই যেমন তাদের লাইট কমার্শিয়াল ভেহিকেল। যার নাম – Maruti Suzuki Super Carry। এবারে এই গাড়িটি নতুন ভার্সনে লঞ্চ করল ইন্দো-জাপানি সংস্থাটি। তাদের দাবি, Super Carry-র ২০২৩ মডেলটি আগের চাইতে আরও ভালো পারফর্ম্যান্স প্রদান করবে।

মারুতি সুজুকি সুপার ক্যারি চারটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – গ্যাসোলিন ডেক, গ্যাসোলিন ক্যাব চ্যাসিস, সিএনজি ডেক এবং সিএনজি ক্যাব চ্যাসিস। এগুলির দাম যথাক্রমে ৫,৩০,৫০০ টাকা, ৫,১৫,৫০০ টাকা, ৬,৩০,৫০০ টাকা ও ৬,১৫,৫০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। উল্লেখ্য, ২০১৬ থেকে মারুতি সুজুকি এ পর্যন্ত গাড়িটির ১.৫ লক্ষের বেশি মডেল বিক্রি করেছে।

2023 Maruti Suzuki Super Carry : ইঞ্জিন স্পেসিফিকেশন

Super Carry হল দেশের সবচেয়ে শক্তিশালী মিনি ট্রাক। এতে দেওয়া হয়েছে একটি ১.২ লিটার, K-সিরিজ, ডুয়েল জেট, ডুয়েল ভিভিটি ইঞ্জিন। ৪-সিলিন্ডার বিশিষ্ট মোটরটি থেকে ৬,০০০ আরপিএম গতিতে ৮০.৭ পিএস শক্তি এবং ২,৯০০ আরপিএম গতিতে ১০৪.৪ এনএম টর্ক উৎপন্ন হবে। এর সিএনজি মোডের আউটপুট ৭১.৬ পিএস শক্তি এবং ৯৫ এনএম টর্ক। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

গাড়িটির পেট্রোল ভার্সনের সর্বোচ্চ ওজন বহনের ক্ষমতা ৭৪০ কেজি। যেখানে সিএনজি ভার্সনের ক্ষেত্রে এটি ৬২৫ কেজি। গাড়িটির দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস যথাক্রমে ৩৮০০ মিমি, ১৮৮৩ মিমি, ১৫৬২ মিমি এবং ২১১০ মিমি। সুরক্ষা জনিত বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে ইঞ্জিন ইমমোবিলাইজার ও আপৎকালীন ৫ লিটার পেট্রোল ট্যাঙ্ক।

2023 Maruti Suzuki Super Carry : ফিচার্স

বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত Maruti Suzuki Super Carry-তে রয়েছে ফ্রন্ট ডিস্ক ব্রেক, রিভার্স পার্কিং সেন্সর, সিট বেল্ট রিমাইন্ডার, নতুন স্টিয়ারিং হুইল, উন্নত গিয়ার শিফট, উন্নত রাইডিংয়ের অভিজ্ঞতা, এবং বেশি জায়গার জন্য ফ্ল্যাট সিট ডিজাইন। এদেশে সংস্থার ২৭০-এর বেশি কমার্শিয়াল শোরুম এবং ৩৭০-এর বেশি টাচপয়েন্ট থেকে গাড়িটি বিক্রি করা হবে। এদেশে Super Carry-এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে Tata Ace।

সঙ্গে থাকুন ➥