নতুন ভার্সন আসতেই ম্যাজিক! Honda City-কে পিছনে ফেলে বাজিমাত করল Hyundai Verna

Avatar

Updated on:

New-Gen Hyundai Verna Outsells Honda City

ভারতের সেডান গাড়ির দুনিয়ায় বড় অঘটন! Honda City-র দীর্ঘদিনের রাজত্বে এবার ছন্দপতন। সেই জায়গা দখল করল Hyundai Verna-এর নয়া ভার্সন। গত মাসেই লঞ্চ হয়েছে গাড়িটি। যার দাম ১০.৯০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এদিকে আগের মাসে Honda City-র ফেসলিফ্ট ভার্সনটিও লঞ্চ হয়েছে। কিন্তু বিক্রির নিরিখে জাপানি সংস্থার মডেলটিকে পেছনে ফেলেছে Verna।

Hyundai Verna ভারতের বেস্ট সেলিং সেডান গাড়ি

প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী মার্চ ২০২৩ এ হুন্ডাই ভার্নার মোট ৩,৭৫৫ ইউনিট বিক্রি হয়েছে। যেখানে হোন্ডা সিটি বিক্রি হয়েছে ২,৬৯৩টি। দুই মডেলের বিক্রির সংখ্যার ব্যবধান ১,০০০-এরও বেশি। এতদিন পর্যন্ত এদেশের সেডান গাড়ির দুনিয়ায় প্রথম স্থানে সিটি এবং দ্বিতীয় স্থানে ভার্না-কে দেখা যেত। কিন্তু বিক্রির নিরিখে এবারে বদলেছে সেই চিত্র।

Honda City লড়াইতে দ্বিতীয় স্থানে

তবে বেচাকেনা বাড়িয়ে Verna যে এই প্রথমবার City-কে টপকালো, তেমনটা নয়। এর আগেও এমন বিপর্যয়ের কথা সামনে এসেছে। কিন্তু তেমন ঘটনা অতি বিরল। এবারে গাড়িটির নতুন ভার্সন লঞ্চের পর এই উলটপূরাণ দেখে মনে করা হচ্ছে, ২০২৩-এর অবতারটি ক্রেতাদের মনমুগ্ধ করতে সক্ষম হয়েছে। অন্যদিকে দুই জার্মান মডেল Volkswagen Virtus ও Skoda Slavia গেল মাসে যথাক্রমে ১,৭৯২ ও ১,৬৭৪ ইউনিট বিক্রি হয়েছে।

এদিকে দেশের বৃহত্তম গাড়ি নির্মাতা মারুতি সুজুকি গত মাসে তাদের Ciaz সেডান মডেলটি ৩০০ ইউনিট বিক্রি করেছে। দীর্ঘদিন ভাটা চলার পর ইদানিং সেডান মডেলগুলির বেচাকেনা বাড়তে দেখা যাচ্ছে। এর জন্য অবশ্য গাড়ি নির্মাতাদের অক্লান্ত পরিশ্রম কৃতিত্বের দাবি রাখে।

সঙ্গে থাকুন ➥