এসইউভি-র দুনিয়া তোলপাড় করবে, Tata-কে টেক্কা দিতে আসছে এই গাড়ি

Avatar

Updated on:

Nissan Magnite SUV Facelift may launch in 2023

ইদানিং বিশ্ব বাজারের পাশাপাশি ভারতেও যে কম্প্যাক্ট এসইউভি (SUV) মডেলের প্রতি মানুষের ঝোঁক বাড়ছে তা এতদিনে দিনের আলোর মত স্পষ্ট হয়েছে। বাজারে উপলব্ধ প্রায় সমস্ত মডেলের বিক্রিই নজরে পড়ার মতোই। যা দেখে ২০২০-তে সংশ্লিষ্ট সেগমেন্টে Magnite গাড়িটি লঞ্চ করেছিল নিসান (Nissan)। যার জনপ্রিয়তায় ভর করে উন্নতির শিখরে আরোহণ করেছে জাপানি সংস্থাটি। তবে এবারে ফের তারা নতুন
প্রজন্মের Magnite লঞ্চের জন্য পরিকল্পনা করছে। সেটি হতে পারে গাড়িটির ফেসলিফ্ট ভার্সন। যার মূল প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে সাত লাখি Tata Nexon। আসুন আসন্ন Nissan Magnite Facelift সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Nissan Magnite Facelift ডিজাইনে পরিবর্তন

ম্যাগনাইটের ডিজাইন কোনো দিক থেকেই সেকেলে ঘেঁষা নয়। তা সত্ত্বেও নিশান গাড়িটির নতুন লুক দেওয়ার জন্য তৎপর হয়ে উঠেছে। স্টাইলিংয়ে কিছু পরিবর্তন সহ আসতে পারে এটি। যেমন নতুন গ্রিল, ফ্রন্ট বাম্পার এবং সাইড স্কার্ট। আবার এতে নতুনত্ব অ্যালয় হুইল দেওয়া হতে পারে।

Nissan Magnite Facelift স্পেসিফিকেশন

ম্যাগনাইট ফেসলিফ্ট আগের মতোই CMF-A প্ল্যাটফর্মে ভর করে আসতে পারে। যার উপর ভিত্তি করে ভারতে Renault-এর গাড়িও এসেছে। এর ১.০ লিটার ন্যাচেরালি অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন থেকে ৭১ বিএইচপি শক্তি এবং ৯৬ এনএম টর্ক উৎপন্ন হবে। অন্যদিকে ১.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনের আউটপুট ৯৯ বিএইচপি এবং ১৬০ এনএম টর্ক।

Nissan Magnite Facelift আরও ফিচার

নিসান ম্যাগনাইট ফেসলিফ্ট আরও বেশি ফিচারের সাথে এসে সবাইকে তাক লাগিয়ে দিতে পারে। একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা, কানেক্টেড কার টেকনোলজি, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ওয়্যারলেস চার্জিং সহ একাধিক বৈশিষ্ট্য দ্বারা সজ্জিত হয়ে আসতে পারে গাড়িটি। এছাড়া থাকতে পারে অটো ডিমিং আইআরভিএম, ৬টি এয়ারব্যাগ, সানরুফ, প্যাডেল শিফটার ইত্যাদি। নিসান গাড়ীটির কেবিনের শোভা বাড়াতে বিশেষভাবে গুরুত্ব দিতে পারে।

Nissan Magnite Facelift লঞ্চ

গাড়িটি লঞ্চের বিষয়ে এখনও কোন নিশ্চিত বার্তা আসেনি নিসানের তরফে। যদি উপরিউক্ত আপডেটগুলি সহ Magnite লঞ্চ করা হয়, তবে এটিই হবে এই সেগমেন্টের সর্বোৎকৃষ্ট মডেল। গাড়িটি সস্তা হওয়ার কারণে এর জনপ্রিয়তা একটু বেশিই। নতুন মডেলেও এই ধারা বজায় রাখা হবে বলেই মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥