Poco C51 vs Redmi 12C: দশ হাজার টাকার মধ্যে পোকো নাকি রেডমির ফোন সেরা জেনে নিন

Avatar

Updated on:

Poco C51 vs Redmi 12C comparison

পোকো সম্প্রতি ভারতে Poco C51 স্মার্টফোন লঞ্চ করেছে। এটি সি-সিরিজের কোম্পানির নতুন ফোন, যাতে মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর দেওয়া হয়েছে। Poco C51 এর সাথে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা চলবে Redmi 12C এর। রেডমির এই ডিভাইসে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ ও ডুয়েল রিয়ার ক্যামেরা। দুটি ফোনের দাম ১০ হাজার টাকার কাছাকাছি। তাই আসুন Poco C51 ও Redmi 12C এর মধ্যে সেরা ফোন কোনটি দেখে নেওয়া যাক।

Poco C51 vs Redmi 12C: ডিসপ্লে ও সেন্সর

পোকো সি৫১ ফোনের সামনে দেখা যাবে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস (১৬০০ x ৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ৪০০ নিটস ব্রাইটনেস ও নাইট লাইট সাপোর্ট করবে। আর সিকিউরিটির জন্য রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ

অন্যদিকে রেডমি ১২সি ফোনের সামনে দেখা যাবে ৬.৭১-ইঞ্চির এইচডি প্লাস (১,৬৫০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যা ২০.৬:৯ এসপেক্ট রেশিও, ৫০০ নিট পিক ব্রাইটনেস, ১,৫০০:১ কনট্রাস্ট রেশিও এবং ৭০% NTSC কালার গ্যামেট সাপোর্ট করে। সিকিউরিটির জন্য ডিভাইসে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপলব্ধ।

Poco C51 vs Redmi 12C: প্রসেসর ও অপারেটিং সিস্টেম

পোকো সি৫১ ফোনে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর, যার সাথে IMG PowerVR GE8320 জিপিইউ দেওয়া হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশনে চলবে।

এদিকে রেডমি ১২সি স্মার্টফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে।

Poco C51 vs Redmi 12C: ক্যামেরা

Poco C51 ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও কিউভিজিএ লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য, Redmi 12C স্মার্টফোনের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি সেকেন্ডারি ডেপ্থ সেন্সর, যার রেজোলিউশন জানা এখনো সম্ভব হয়নি। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

Poco C51 vs Redmi 12C: ব্যাটারি

পাওয়ার ব্যাকআপের জন্য Poco C51 ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

Redmi 12C স্মার্টফোনে ১০ ওয়াট চার্জিং প্রযুক্তির সমর্থন সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Poco C51 vs Redmi 12C: দাম

পোকো সি৫১ এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা।

রেডমি ১২সি এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ১০,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥