বাইক-স্কুটারের সব গুণ এতে, তিন চাকার এই EV ভারতে লঞ্চ হবে 26 জানুয়ারি, রেঞ্জ 145 কিমি

Avatar

Updated on:

iGowise Mobility launch its first Electric Bike Trigo BX4 on January 26

বেঙ্গালুরুর স্টার্টআপ iGowise Mobility তাদের একটি নতুন তিন চাকার ইলেকট্রিক ভেহিকেল আগামী ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবস উপলক্ষ্যে ভারতের বাজারে লঞ্চের ঘোষণা করল। যার নামকরণ হয়েছে
Trigo BX4। বাইক ও স্কুটারের সমস্ত সুবিধার সাথে উপলব্ধ হবে বলে দাবি করা এই ইভি তিনটি ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করবে। প্রতিটি মডেলের ব্যাটারির সক্ষমতা ও রেঞ্জ অবশ্য সমান থাকবে।

Trigo BX4-এর দাম ১.১-১.২ লক্ষ টাকার মধ্যে রাখা হবে বলেই মনে করা হচ্ছে। মডেলটির বাস্তবিক রেঞ্জ হতে পারে ১৪৫ কিমি। সংস্থার দাবি ই-বাইকটির সর্বোচ্চ টর্ক হবে ১৮০ এনএম এবং প্রতি ঘন্টায় সর্বাধিক গতিবেগ ৭৫ কিমি। কোম্পানি জানিয়েছে, Trigo BX4-এর ডিজাইন এমনভাবে করা হয়েছে যাতে একটি গাড়ির স্বাচ্ছন্দ্য ও সুরক্ষা এবং একটি টু-হুইলারের সুবিধার ব্যবধান পূরণ করা যায়।

এই প্রসঙ্গে iGowise Mobility-র সিইও শ্রাবণ আপ্পানা বলেন, “Trigo BX4 হল স্মার্ট এসইউভি ই-বাইক যা কেবলমাত্র ভারতের জন্যই তৈরি করা হয়েছে। ভারতের রাস্তার অবস্থা এবং ভারতীয়দের ব্যবহারের ধরন মাথায় রেখে এর ভাবনা, ডিজাইন এবং উৎপাদন করেছেন ভারতীয় প্রকৌশলীরা।”

এই ই-বাইকটির ফিচারের তালিকায় রয়েছে ধীর ও উচ্চ গতিতে গতিতে ভারসাম্য বজায় রাখার ক্ষমতা। তাছাড়া একটি ৬ ইঞ্চি ইন্টিগ্রেটেড স্মার্ট ডিসপ্লে এবং সেনসিবেল স্মার্ট চার্জিং, ১৫ অ্যাম্পিয়ার ক্ষমতার হাইপার ফাস্ট অনবোর্ড চার্জার। Trigo BX4 ব্যবহারকারীকে যে কোনো প্লাগে চার্জ করার সুবিধা দেবে। আবার ফাস্ট চার্জিংয়ের সুবিধা ও থাকছে এতে। সংস্থাটি, জানিয়েছে প্রথম পাঁচ হাজার ক্রেতাকে এক্সক্লুসিভ বেনিফিট যেমন এক্সটেন্ডেড ওয়ারেন্টি, ফ্রি অ্যাক্সেসরিজ, গ্যারান্টি রিসেল অথবা বাই ব্যাক অপশন অফার করা হবে।

সঙ্গে থাকুন ➥