Ola S1 ও S1 Pro ই-স্কুটারে খুব শীঘ্রই আসছে গুচ্ছের চমক, নতুন সফটওয়্যার, অ্যাক্সেসরিজ, ফাস্ট চার্জার আরও কত কিছু!

Avatar

Updated on:

Ola S1 and S1 Pro this Festive Season with MoveOS 3 software update

ঢাকের বাদ্যি বাজতে আর দিন কয়েকের অপেক্ষা। শরতের সুগন্ধি মেখে প্রকৃতি প্রতিমুহূর্তে জানান দিচ্ছে দুর্গা মায়ের আগমনী বার্তা। দেশবাসীর খুশির এই আমেজে নতুন মাত্রা যোগ করতে পারে ভারতের অন্যতম বৈদ্যুতিক স্কুটার নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric)। সংস্থাটি তাদের S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটারের জন্য সফটওয়্যারের লেটেস্ট ভার্সন MoveOS 3.0 নিয়ে হাজির হতে পারে। তার প্রস্তুতি পর্ব ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ভাবিশ আগরওয়ালের সংস্থা। পাশাপাশি একগুচ্ছ অ্যাক্সেসরিজ লঞ্চ হবে বলেও ইঙ্গিত দিয়েছে ওলা।

সম্প্রতি ওলার কর্ণধার ভাবিশ আগারওয়াল ঘোষণা করেছিলেন, ভারতে তারা ২০০টি এক্সপেরিয়েন্স সেন্টার বা শোরুমের উদ্বোধন করবেন। যার সূচনা শুরু হয়ে গিয়েছে। কিছুদিন আগেই ওলা গ্রেটার নয়ডাতে তাদের প্রথম অফলাইন ডিলারশিপ চালু করেছে। সফটওয়্যার আপডেটের প্রসঙ্গে বললে, এটি Ola S1 ও S1 Pro – উভয় মডেলের জন্যই আনা হবে। জুনে MoveOS 2.0 লঞ্চ করেছিল ওলা। যা গ্রাহকদের স্কুটারে ওভার-দ্য-এয়ার (OTA)-এর মাধ্যমে পৌঁছে দেওয়া হয়েছিল।

MoveOS 2.0 ছাড়ার ফলে স্কুটারের একাধিক ত্রুটির সমাধান হয়েছিল। যেমন – ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়া, রেঞ্জের সমস্যা। আবার স্কুটারের ফ্রন্ট অ্যাপ্রনে বিল্ট-ইন স্পিকার সক্রিয় হয়েছিল। তবে MoveOS 3.0-এর ফিচার সম্পর্কে মুখ খোলেনি ওলা। এদিকে সম্প্রতি ভাবিস আগরওয়াল গ্রাহকদের থেকে কী ধরনের অ্যাক্সেসরিজ আনা যায়, সে বিষয়ে টুইটারে ভোটাভুটি চালু করেছিলেন। এখনো পর্যন্ত তাদের অ্যাক্সেসরিজের তালিকায় কাস্টমার হেলমেট, ফুটরেস্ট, সেন্টার স্ট্যান্ড, প্রোটেকশন গার্ড এবং গ্র‍্যাব হ্যান্ডেল রয়েছে।

অনুমান করা হচ্ছে, ওলা ইলেকট্রিক তাদের প্রথম হাইপার চার্জার নেটওয়ার্কের প্রসঙ্গে ঘোষণা করতে পারে। গত বছরের ডিসেম্বর থেকেই সংশ্লিষ্ট ক্ষেত্রে হাত লাগিয়েছে তারা। ২০২২ এর মধ্যে ৪,০০০ হাইপার চার্জার বসানোর পরিকল্পনা রয়েছে সংস্থার। এখান থেকে Ola S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটারগুলি ৮০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে দাবি করা হয়েছে। এদিকে ভাবিশ বলেন এদেশে তাদের ২০টি এক্সপেরিয়েন্স সেন্টার ইতিমধ্যেই চালু করা হয়েছে। তাঁর বক্তব্য, গ্রাহকরা অনলাইনে স্কুটার কেনা এবং টেস্ট রাইডের বুকিংয়ের পদ্ধতি পছন্দ করছেন। নতুন ডিলারশিপগুলি গ্রাহকদের এই অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে।

সঙ্গে থাকুন ➥