ইলেকট্রিক স্কুটারে এবার মোটরসাইকেলের থ্রিল! Ola চমকে দেবে সবাইকে, দিওয়ালিতে বড় ঘোষণা

Avatar

Updated on:

Ola Electric launch Affordable E-Scooter and MoveOS 3 on October 22

সামনেই দিওয়ালি। আট থেকে আশি সকল দেশবাসী উৎসবের আনন্দে আত্মহারা হতে চলেছে। কেনাকাটাতেও ইতিমধ্যেই ধুম পড়েছে। গ্রাহকদের এই খুশিতে নতুন মাত্রা যোগ করতে তৎপর ওলা ইলেকট্রিক (Ola Electric)। বৈদ্যুতিক স্কুটারের দেশীয় সংস্থাটি তাদের নতুন MoveOS 3.0 সফটওয়্যার আপডেট এই দিওয়ালিতেই লঞ্চ করবে বলে ঘোষণা করেছে। যদিও এই বিষয়ে সংস্থার তরফে আগেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। এবারে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ওলা একটি টুইট বার্তায় বলেছে, “আমাদের নিশ্চুপ ৮.৫ কিলোওয়াট মোটর এবার কথা বলতে চলেছে।” অর্থাৎ এই বার্তা থেকে এটি স্পষ্ট যে আপকামিং ভার্সনে আইসি ইঞ্জিনের মতো Ola S1 ও S1 Pro-এর থেকেও এগজস্ট পাইপের মতো আওয়াজ নির্গত হবে‌।

অনুমান করা হচ্ছে মোটরের একাধিক আওয়াজের মধ্যে চালক নিজের পছন্দসই আওয়াজ বেছে নিতে পারবেন। MoveOS 3.0-এর নতুন ফিচারগুলির মধ্যে এই একটির কথাই উল্লেখ করেছে ওলা। বলাই বাহুল্য যে এটি ছাড়াও নতুন আপডেটে থাকছে আরও অন্যান্য ফিচার। যা গ্রাহকদের ওলার স্কুটারের প্রতি আবিষ্ট করে তুলবে। হিল হোল্ড, ভয়েস অ্যাসিস্ট/কন্ট্রোল, মুড, উইজেট, প্রোফাইল এবং কলিংয়ের মতো নতুন ফিচারগুলি সক্রিয় হতে পারে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য এর আগে MoveOS 3.0-এর বেটা ভার্সনে মুড, ডকুমেন্ট স্টোরেজ, ওয়াইফাই কানেক্টিভিটি, ফল ডিটেকশন, হলো ল্যাম্প, হ্যাজার্ড লাইট এবং প্রক্সিমিটির মতো ফিচারগুলি স্পট করা হয়েছিল। আবার এই দিওয়ালিতে ওলা তাদের স্কুটারের অ্যাক্সেসরিজ লঞ্চ করতে পারে। যার মধ্যে সেন্টার স্ট্যান্ড, একটি ফুটরেস্ট, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম ইত্যাদির দেখা মিলতে পারে।

এদিকে জল্পনা শোনা যাচ্ছে ওলা এখনও পর্যন্ত তাদের সবচেয়ে সস্তার বৈদ্যুতিক স্কুটারটি এই দিওয়ালিতেই লঞ্চ করবে। যেটি তাদের S1-এর ছোট ব্যাটারি মডেল হিসেবে আনা হবে। S1-এর চাইতে এর রেঞ্জ ও পাওয়ার দুইই কম হবে। এর দাম ৮০,০০০ টাকার কম রাখা হবে। ওলা ইলেকট্রিকের সিইও ভাবিশ আগারওয়াল টুইটে লিখেছিলেন, “এই মাসে বড় কিছু লঞ্চের পরিকল্পনা করছি।” এই ‘বড় কিছু’-কে ঘিরেই দেখা দিয়েছে জল্পনা। বর্তমানে সংস্থার পোর্টফোলিওতে রয়েছে S1 ও S1 Pro ইলেকট্রিক স্কুটার। যাদের দাম যথাক্রমে ৯৯,৯৯৯ টাকা ও ১,৩৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥