আসুন বসুন চিন্তামুক্ত হয়ে বাড়ি ফিরুন, স্কুটার মালিকদের স্বস্তি দেবে Ola-র নতুন পরিষেবা

Avatar

Updated on:

Ola S1 Pro S1 E-Scooters users get Same Day Service soon

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর গ্রাহকদের জন্য সুখবর! এতোদিন Ola S1 ও S1 Pro-তে গোলযোগ দেখা গেলে সার্ভিস পাওয়ার জন্য যে দীর্ঘসময় অপেক্ষা করতে হতো, সেই বিড়ম্বনার এবার অবসান হতে চলেছে। ওলার কর্ণধার ভাবিশ আগারওয়াল এবার জানালেন তাদের এক্সপেরিয়েন্স সেন্টারগুলিতে বৈদ্যুতিক স্কুটারের সার্ভিসিং চালু হতে চলেছে। যেখান থেকে উক্ত দুই মডেল সার্ভিস করানো যাবে। এমনকি বেশিরভাগ ক্ষেত্রে দিনের দিন পরিষেবা মিলবে।

এক্সপেরিয়েন্স সেন্টারগুলিতে আগামী ৩০ দিনের ভেতর এই বাড়তি পরিষেবা দানের ব্যবস্থা চালু করা হবে বলে টুইটারে জানিয়েছেন ওলার সিইও। এতোদিন ই-স্কুটার বিকল হলে পরিষেবা পাওয়ার জন্য গ্রাহকদের প্রথমে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিতে হতো। এরপর ওলা ইলেকট্রিকের টেকনিশিয়ানের দল এসে স্কুটারটি নিয়ে যেত। মেরামতির পর সেটি ডেলিভারি দেওয়া হতো। এই দীর্ঘসূত্রী প্রক্রিয়ার জন্য গ্রাহক মহলে অসন্তোষও কম ছিল না। তবে এবারে সেই সমস্যা মিটবে বলেই আশা করা যায়।

এদিকে গত বছর দিওয়ালির সময় ওলা তাদের আপডেটেড সফ্টওয়্যার MoveOS 3 লঞ্চ করেছিল। সম্প্রতি ওভার দ্য এয়ার বা ওটিএ মাধ্যমে এটি গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যেই ৯০ শতাংশের বেশি স্কুটারে এই তৃতীয় প্রজন্মের অপারেটিং সিস্টেম রোলআউট হয়েছে। ভাবিশ জানিয়েছে এবারে তারা MoveOS 4-এর দিকে এগোচ্ছে। শীঘ্রই এর উন্নয়নে হাত লাগাবে সংস্থা।

উল্লেখ্য, MoveOS 3-এর কিছু ফিচার এখনও বেটা পর্যায়ে রয়েছে। ফলে স্কুটারে নতুন কিছু বৈশিষ্ট্য যুক্ত হলেও কয়েকটি ফিচার এখনও ঠিকঠাক কাজ করছে না। তবে আশা করা হচ্ছে সফ্টওয়্যার নিয়ে গ্রাহকদের অভিযোগ মেটাতে শীঘ্রই সংস্থার তরফে পদক্ষেপ নেওয়া হবে। বর্তমানে ওলা ইলেকট্রিক ছয়টি নতুন বৈদ্যুতিক যানবাহনের উপর কাজ করছে। যার মধ্যে আছে কমদামী ইলেকট্রিক স্কুটার ও বাইক, প্রিমিয়াম মোটরসাইকেল, প্রিমিয়াম গাড়ি, প্রিমিয়াম এসইউভি এবং সস্তা গাড়ি।

সঙ্গে থাকুন ➥