একবার চার্জে 500 কিমি, বৈদ্যুতিক গাড়ির ধারণা পাল্টাতে ভারতে আসছে Pravaig Defy

Avatar

Updated on:

Pravaig Dynamics First Electric SUV Defy India launch date

বেঙ্গালুরুর ইভি স্টার্টআপ প্রাভেগ ডায়নামিক্স (Pravaig Dynamics) ভারতে তাদের প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করতে চলেছে। আগামী ২৫ নভেম্বর সংস্কৃতি তাদের প্রথম এসইউভি গাড়ি বাজারে হাজির করবে। যার নামকরণ করা হয়েছে – Pravaig Defy। ব্যাটারি চালিত গাড়িটি মূলত ফ্লিট অপারেটরদের জন্য বাজারে আনা হবে।

এই প্রসঙ্গে প্রাভেগ জানিয়েছে, “প্রাভেগের তরফে আমরা আপনাকে আমাদের প্রথম ভারতীয় প্রযুক্তির ইলেকট্রিক এসইউভি-র লঞ্চ ইভেন্টে আমন্ত্রণ জানাচ্ছি। ২৫ নভেম্বর সকাল ১১:৩০ টায় জওহরলাল নেহেরু স্টেডিয়ামে আমরা Defy-কে সর্বসমক্ষে হাজির করবো।”

জানা গেছে, Pravaig Defy-তে সংস্থা তাদের ২০২০-তে প্রদর্শিত ইলেকট্রিক সেডান গাড়ির প্ল্যাটফর্ম এবং প্রযুক্তি ব্যবহার করেছে। এই সেডার মডেলটি পণ্য সরবরাহের জন্য ব্যবহৃত দামি মডেল হিসেবে তৈরি করা হয়েছিল। এদিকে, স্পট হওয়া Defy-র ছবিতে দেখা গিয়েছে এতে শার্প ফ্রন্ট রয়েছে। এর মোটরের ক্ষমতা ৪০২ এইচপি। ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে ৪.৩ সেকেন্ড সময় নেবে। আবার এর ব্যাটারিটি ০-৮০% চার্জ ৩০ মিনিটেই হয়ে যাবে।

এছাড়া Defy-তে উপস্থিত রিয়ার উইন্ডস্ক্রিন, টুইন সানরুফ। মর্ডান লুকের জন্য গাড়িটি বেশ আকর্ষণীয় দেখাচ্ছে। সূত্রের দাবি, গাড়িটি ফুল চার্জে ৫০০ কিমি-র বেশি রেঞ্জ দেবে। আবার এর সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২০০ কিলোমিটারের বেশি। এতে রয়েছে ফাস্ট চার্জিং, ফরাসি সংস্থা Devialet-এর প্রিমিয়াম সাউন্ড এবং পিএম ২.৫ এয়ার ফিল্ট্রেশন সিস্টেম।

সঙ্গে থাকুন ➥