ফুল চার্জে টানা 315 কিমি চলবে, এই বৈদ্যুতিক গাড়ি 1.30 লাখ টাকা দিয়ে বাড়ি আনুন

Avatar

Updated on:

Tata Tigor EV Loan EMI

গত মাসে টাটা মোটরস (Tata Motors)-এর অন্যতম জনপ্রিয় বৈদ্যুতিক গাড়ি Tigor EV নতুন ফিচার দ্বারা সজ্জিত হয়ে লঞ্চ হয়েছে। ফিচারের সম্ভারের সাথে বেড়েছে রেঞ্জও। এতে উপস্থিত ২৬ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক সিঙ্গেল চার্জে গাড়িটিকে ৩১৫ কিলোমিটার পথ চলার শক্তি জোগায়। আর মোটরের আউটপুট ৭৫ এইচপি এবং ১৭০ এনএম টর্ক। যা গাড়িটিকে ৫.৭ সেকেন্ডে ০-৬০ কিমি প্রতি ঘন্টার গতিবেগ তুলতে সাহায্য করে।

এদিকে, পরিবেশ দূষণের বাড়বাড়ন্ত দেখে উদ্বিগ্ন অনেক মানুষই বৈদ্যুতিক গাড়ি বেছে নিচ্ছেন। সেডান মডেলের টাটা টিগর ইভি-এর জনপ্রিয়তাও নেহাত কম নয়। নতুন ভার্সনটি সে পথে গতি সঞ্চার করবে বলেই আশাবাদী টাটা। এখন বিষয় হচ্ছে, মধ্যবিত্ত প্রধান ভারতে বেশিরভাগ মানুষ মাসিক কিস্তি৷ গাড়ি কেনার বিকল্প হিসেবে বেছে নেন। আপনিও যদি ইএনআই এর মাধ্যমে Tata Tigor EV কেনার কথা মনস্থির করে থাকেন, তবে এই প্রতিবেদনটি আপনার জন্য।

বর্তমানে টাটা টিগর ইভি চারটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – XE, XT, XZ+ এবং XZ+ Lux। এদের অন-রোড প্রাইস যথাক্রমে ১৩.০৮ লক্ষ টাকা, ১৩.৬০ লক্ষ টাকা, ১৪.১২ লক্ষ টাকা ও ১৪.৩৯ লক্ষ টাকা। এখন বিষয় হচ্ছে গাড়ির লোনে সুদের হার একেকটি ব্যাঙ্কে একেক রকম। এখানে সুদের হার ১০% এবং লোন পরিশোধের সময়কাল ৫ বছর ধরে আলোচনা করা হল।

টিগর ইভি-র XE মডেলটির জন্য ১.৩১ লক্ষ টাকা ডাউনপেমেন্ট করলে প্রতি মাসে ২৫,০১৭ টাকার কিস্তি গুণতে হবে। XT ভ্যারিয়েন্টের জন্য এককালীন ১.৩৬ লক্ষ টাকা দিলে ইএমআই-এর পরিমাণ দাঁড়ায় ২৬,০০৯ টাকা। XZ+ ট্রিমটি কেনার সময় ১.৪১ লক্ষ টাকা দিলে প্রতি মাসে ২৭,০০০ টাকা দিতে হবে। সবচেয়ে প্রিমিয়াম মডেল XZ+ Lux কিনতে হলে, ১.৪৪ টাকার ডাউনপেমেন্টে মাসিক কিস্তির পরিমাণ পড়ে ২৭,৫০৮ টাকা।

সঙ্গে থাকুন ➥