Offline Games: ইন্টারনেট ছাড়াই খেলা যাবে বিশ্বের জনপ্রিয় এই পাঁচটি গেম, দেখে নিন

Avatar

Published on:

Best 5 Offline Games

বর্তমানে বেশিরভাগ জনপ্রিয় মোবাইল গেম (Mobile Game) খেলার জন্যই ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হয়। তবে, এমনও অনেক সময় আসে, যে সময় আমাদের রিচার্জ শেষ হয়ে যায় অথবা ইন্টারনেট কানেকশন ভালো পাওয়া যায় না। আর এমন সময় ইন্টারনেট না থাকায় আমরা নিজের পছন্দসই মোবাইল গেম উপভোগ করতে পারি না। তবে, এমনও কিছু গেম আছে যেগুলি খেলার জন্য ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হয় না। তাই আপনি যদি একজন মোবাইল গেমের ভক্ত হয়ে থাকেন, আর অফলাইনে গেম খেলতে চান, তাহলে আপনাকে এই প্রতিবেদনে বেশ কয়েকটি অফলাইন গেমের কথা বলবো।

1) অ্যাংরি বার্ড (Angry Bird)

2009 সালে এই ক্লাসিক গেমটি লঞ্চ হয়েছিল। তারপর থেকে এর জনপ্রিয়তা বিন্দুমাত্র কমেনি। আর সব থেকে বড় বিষয় হলো, আপনার ফোনে যদি ইন্টারনেট কানেকশন নাও থাকে, তাহলেও আপনি প্রচুর চ্যালেঞ্জ এবং টুর্নামেন্টস সহ আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ফোনেই এই গেমটি উপভোগ করতে পারবেন।

2) মিনি মেট্রো (Mini Metro)

নিজেকে সাবওয়ে প্ল্যানার হিসেবে কল্পনা করে আপনি এই গেমটি খেলতে পারবেন। আর এটিও এমন একটি গেম যেটি আপনি ইন্টারনেট ছাড়াই খেলতে পারবেন।

3) শ্যাডো ফাইট (Shadow fight)

অফলাইনে খেলার জন্য একটি অসাধারণ অ্যাকশন গেম হলো শ্যাডো ফাইট। যেখানে আপনি যোদ্ধাদের দল তৈরি করে বিরোধীদের সাথে লড়াই করতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে শুধুমাত্র ইন-অ্যাপ পারচেজ প্রম্পট গুলির জন্য সতর্ক থাকতে হবে।

4) ওয়ার্ডস্মিথ (Word Smith)

আপনি যদি Wordle-এর মতন শব্দ গেম খেলে থাকেন তাহলে ওয়ার্ডস্মিথ গেমটি আপনার পছন্দ হবে। কারণ, এই গেমে প্রত্যেকদিন বিভিন্ন ধরনের শব্দ গঠন করতে হবে এবং বিভিন্ন ধরনের চ্যালেঞ্জও দেওয়া হবে, যা আপনি যথেষ্ট উপভোগ করবেন। পাশাপাশি, ইন্টারনেট ছাড়াই আপনার মস্তিষ্ক ব্যবহারের ক্ষমতাও বৃদ্ধি পাবে।

5) ডুডল জাম্প (Doodle Jump)

ইন্টারনেট কানেকশন ছাড়াই সময় কাটানোর জন্য একটি দারুণ অপশন হল ডুডল জাম্প, যাতে আপনাকে বিনা বাধায় এবং ধাক্কা না খেয়ে উপরে ওঠার মতো অ্যাক্টিভিটিগুলি করতে হবে।

সঙ্গে থাকুন ➥