Garena Free Fire OB44 Update: গ্যারেনা ফ্রি ফায়ার গেমে এল নতুন আপডেট, কি কি সুবিধা পাওয়া যাবে

Avatar

Published on:

garena-free-fire-ob44-update-new-features-new-villain-conquest-zombie-hunt

ডেভলপার সংস্থা Garena তাদের জনপ্রিয় ব্যাটেল রয়্যাল গেম Free Fire -এর জন্য গত মাসে অ্যাডভান্স সার্ভার রিলিজ করেছিল। যার অধীনে একাধিক উল্লেখযোগ্য ফিচার অন্তর্ভুক্ত করা হয়। যদিও তখন মুষ্টিমেয় কিছু খেলোয়াড় ফিচারগুলির অ্যাক্সেস পেয়েছিল। কিন্তু এখন সংস্থাটি নতুন Free Fire OB44 আপডেট রোলআউট করলো। যার দৌলতে প্রত্যেক খেলোয়াড় এই আপডেটের নয়া ফিচারগুলির সুবিধা উপভোগ করতে পারবেন। বৈশিষ্ট্যগুলির মধ্যে সামিল রয়েছে – জম্বি হান্ট, ভিলেন কংকোয়েস্ট, ড্রাগন এয়ারড্রপ ইত্যাদি। নীচে Garena Free Fire গেমের লেটেস্ট OB44 আপডেটের সাথে অফার করা সেরা কয়েকটি ফিচার সম্পর্কে আলোচনা করা হল।

Garena Free Fire OB44 আপডেটের ফিচার

1) ব্যাটল রয়্যাল: নতুন ভিলেন কংকোয়েস্ট

ব্যাটেল রয়্যালে বিদ্যমান বারমুডা মানচিত্রে দেখা যাচ্ছে, বহির্বিশ্বের শত্রুরা মানচিত্রে চিহ্নিত তিনটি স্থান থেকে আক্রমণ করবে। গেমাররা চিহ্নিত স্থানে গিয়ে সামেনিং সার্কেলের মাধ্যমেও আক্রমণকারীদের দেখতে পারবেন। এই আক্রমণকারীদের পরাজিত করার পর ম্যাচ শেষে পুরস্কার এবং মেচাড্রেক পয়েন্ট দেওয়া হবে। মেচাড্রেক ট্রায়াল এনাবল করতে আপনাদের কমপক্ষে তিনটি মেচাড্রেক পয়েন্ট সংগ্রহ করতে হবে। তবে মনে রাখবেন, প্রতিটি স্কোয়াড একটি ম্যাচে শুধুমাত্র একটি মেচাড্রেক পয়েন্টই অর্জন করতে পারবে।

2) ব্যাটল রয়্যাল: মেচাড্রেক ট্রায়াল

উপরের ফিচারে মেচাড্রেক ট্রায়াল -এর উল্লেখ করেছি আমরা। যদি না জেনে থাকেন এটি কি তবে বলে দিই যে, ফ্রি ফায়ার ওবি44 আপডেটের অধীনে নতুন মেচাড্রেক ট্রায়াল যুক্ত করা হয়েছে। তিনটি মেচাড্রেক পয়েন্ট অর্জন করার মাধ্যমে আপনারা নিজেদের দলের সাথে মেচাড্রেক ড্রাগনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে পারবেন। ড্রাগনকে সফলভাবে পরাজিত করার পর, আপনাদের স্কোয়াডকে অতিরিক্ত র‌্যাঙ্ক পয়েন্ট দিয়ে পুরস্কৃত করা হবে। যদিও একবার মেচাড্রেক ট্রায়াল খেলার পর পুনরায় আপনাদের মেচাড্রেক পয়েন্ট শূন্যে নেমে আসবে।

3) ক্ল্যাশ স্কোয়ার্ড: নতুন ড্রাগন এয়ারড্রপ

ক্ল্যাশ স্কোয়ার্ড ম্যাচগুলিতে দেখা যাবে আকাশ জুড়ে একাধিক মেচাড্রেক ড্রাগন উড়ে বেড়াচ্ছে। এই ড্রাগনগুলি এয়ারড্রপ বহন করে, যাতে বিভিন্ন ড্রাগন-থিম যুক্ত আইটেম বিদ্যমান থাকে। এয়ারড্রপে থাকা পুরষ্কার পেতে ড্রাগনগুলিকে টার্গেট করে মারুন। নিচে কি কি আইটেম পুরস্কার হিসাবে পাওয়া যাবে তার তালিকা দেওয়া হল –

  • ড্রাগন ফ্রিজ (Dragon Freeze): এটি হল ফ্ল্যাশ ফ্রিজের একটি উন্নত সংস্করণ, যা পরপর তিনবার বিস্ফোরিত হয়।
  • ইএমপি গ্রেনেড (EMP Grenade): ইএমপি গ্রেনেড ইলেক্ট্রোম্যাগনেটিক স্পন্দন নির্গত করে, যা একটি নির্দিষ্ট সীমার মধ্যে থাকা শত্রুদের মিনিম্যাপ এবং আইটেম ব্যবহার করতে বাধা দেয়।
  • ড্রাগন স্প্রিন্টারস (Dragon Sprinters): ড্রাগন স্প্রিন্টারস হল মূলত এক জোড়া জুতো, যা খেলোয়াড়দের ডাবল লাফ দেওয়ার সময়ে আকাশে স্প্রিন্ট বা সবেগে দৌড়োতে দেয়।
  • ড্রাগনলিং (Dragonling): এটি হল একটি শিশু ড্রাগন, যা পুরো ম্যাচ জুড়ে খেলোয়াড়দের অনুসরণ করবে। পাশাপাশি আপনাদের দ্বারা আঘাতপ্রাপ্ত শত্রু পক্ষের গতিবিধি এবং আক্রমণের গতি হ্রাস করে দেবে।
  1. জম্বি হান্ট:

আবারো পুরানো একটি জম্বি হান্ট মোড ফিরিয়ে আনা হয়েছে Garena Free Fire গেমের লেটেস্ট আপডেটের সাথে। এক্ষেত্রে নতুন মানচিত্রে থাকা এই মোডে চার-বনাম-চার (four-versus-four) এর মধ্যে প্রতিযোগিতা যুক্ত করা হয়েছে, যেখানে খেলোয়াড়দের ফাইনাল বসকে ডেকে আনতে হবে এবং পরাজিত করতে হবে। তবেই চ্যাম্পিয়ন হওয়ার তকমা দেওয়া হবে। এছাড়া, ফেস-অফ বিকল্পের অধীনে দুটি দল একে অপরের সাথে মুখোমুখি লড়াই করতে পারে এখানে।

সঙ্গে থাকুন ➥