PUBG খেলতে খেলতে প্রেম, নয়ডার পাত্রকে বিয়ে করতে চার বাচ্চাকে নিয়ে ভারতে এল পাকিস্তানি মহিলা

Avatar

Published on:

PUBG Love Times

PUBG খেলার বয়সে প্রেম? না, এটি একটি উপন্যাসের শিরোনাম নয় বরং এটি একটি পাকিস্তানী কন্যা এবং ভারতীয় যুবকের বাস্তব জীবনের গল্প। টাইমস অফ ইন্ডিয়ার একটি রিপোর্ট অনুসারে, পাকিস্থানের ২৭ বছর বয়সী মহিলা সীমা এবং গ্রেটার নয়ডার ২২ বছর বয়সী যুবক শচীন, জনপ্রিয় গেম PUBG খেলতে খেলতে একে অপরের প্রেমে পড়েন। তারপর শচীনের সঙ্গে বসবাসের উদ্দেশ্যে সীমানা পার করে ভারতে চলে আসেন সীমা।

গেমিংয়ের জন্য ভাবাবেগ বিনিময় করতে করতে একসময় তারা মন বিনিময়ও করে ফেলেন। ফলে তাদের ভার্চুয়াল কথাবার্তাও একসময় এবং গভীর রাতের কথোপকথনে পরিণত হয়। যার জন্য নেপালের মধ্য দিয়ে কোনো বৈধ ভিসা ছাড়াই ভারতে প্রবেশ করে শচীনের সাথে দেখা করেন সীমা। সে নাকি শচীনের সাথে থাকার জন্যই সীমানা অতিক্রম করার এই সাহসী পদক্ষেপ নিয়েছিল। তাই তিনি প্রথমে করাচি থেকে নেপালের কাঠমান্ডু হয়ে ভারতে প্রবেশ করেন এবং তারপর শচীনের সাথে থাকতে শুরু করেন। যে আইনজীবীর কাছে তারা বিয়ের বিষয়ে পরামর্শ চেয়েছিল তিনিই পুলিশে রিপোর্ট করে বিষয়টি জানান।

ওই আইনজীবী জানান, সীমা তাকে বলেন যে, তার স্বামী দুবাইতে কাজ করেন এবং তার ভাই পাকিস্তান সেনাবাহিনীতে কর্মরত। PUBG খেলার সময় শচীনের সাথে তার যোগাযোগ হয়। এরপর আইনজীবী আরও বিস্তারিতভাবে জানতে চাইলে সীমার জবাবে তিনি বিস্মিত হয়ে যান। কারণ ওই মহিলা জানান, তিনি করাচি থেকে দুবাই যান, সেখান থেকে ফ্লাইটে করে নেপালের রাজধানী কাঠমান্ডু পৌঁছান। তারপর সেখান থেকে পোখারার বাসে চেপে তিনি সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেন। এরপর অন্য একটি বাসে করে এনসিআর অঞ্চলে পৌঁছান।

সীমা নামের ওই পাকিস্থানি মহিলা আরো জানান, তার বাড়ি করাচি, তিনি বিবাহিত আর তার চার সন্তানও আছে। আর এখন তিনি গ্রেটার নয়ডার রাবুপুরা গ্রামের বাসিন্দা শচীনকে বিবাহ করতে চান। তাই তারা অ্যাডভোকেটের অফিসে এসেছিলেন। এছাড়াও সীমা বলেন, তিনি নাকি এক মাস ধরে এনসিআর শহরে বসবাস করছিলেন।

সীমা ফ্লাইটের টিকিটের জন্য টাকা কোথায় পেলেন এই নিয়ে ওই আইনজীবী সন্দেহ প্রকাশ করেন। তিনি বলেন, সীমা নাকি সাবলীল হিন্দিও বলতে পারতেন। আর তার সাথে থাকা শিশুরা তাকে তাদের ‘বোন’ বলে উল্লেখ করছিল। তিনি তাদের আরো প্রশ্ন করার আগেই সীমা ও শচীনসহ অন্য সকলেই পালিয়ে যায়।

PUBG-তে অন্য খেলোয়াড়দের সাথে যোগাযোগ করা কি সম্ভব?

PUBG-তে, বিভিন্ন ব্যাকগ্রাউন্ড এবং দেশের খেলোয়াড়রা একসাথে খেলে। খেলোয়াড়রা যুদ্ধে নিযুক্ত হওয়ার সাথে সাথে একে অপরের সাথে যোগাযোগও করে থেকে। তারা ইন-গেম চ্যাট, ভয়েস কমিউনিকেশন এবং টিমওয়ার্কের মাধ্যমে যোগাযোগ করে, বন্ধুত্বও করে। যে বন্ধুত্ব পরবর্তী কালে গেমের বাইরেও প্রসারিত হয়।

অনেক সময়, গেম সংক্রান্ত কথা বার্তা বলতে বলতে , প্লেয়াররা নিজেদের ব্যক্তিগত জীবনের অভিজ্ঞতাও ভাগ করে নেয়, ফলে ধীরে ধীরে গেমের বাইরেও তাদের বন্ধুত্ব গড়ে ওঠে।

সঙ্গে থাকুন ➥