iPhone 5G: আপনার আইফোনে চলছে না জিও ও এয়ারটেলের 5G? এভাবে করুন অ্যাক্টিভ

Avatar

Published on:

How to Activate Airtel & Jio 5G on iPhone

Apple ভারতে iOS 16.2 আপডেটের সাথে iPhone এর জন্য 5G নেটওয়ার্ক সাপোর্ট নিয়ে এসেছে। Jio ও Airtel এর সিম রয়েছে এমন iPhone ব্যবহারকারীরা ১৩ ডিসেম্বর রাত সাড়ে ১১টা থেকে 5G পরিষেবা উপভোগ করতে পারবেন। Reliance Jio ইতিমধ্যেই iPhone 12 সহ অন্যান্য সমস্ত আইফোন মডেলের জন্য ওয়েলকাম অফারের ঘোষণা করেছে, ফলে ব্যবহারকারীরা বিনামূল্যে আনলিমিটেড ডেটা পাবেন।

এই সমস্ত iPhone -এ চলবে Jio True 5G ও Airtel 5G

আপনি যদি iPhone SE (2022), iPhone 12 mini, iPhone 12 Pro, iPhone 12, iPhone 12 Pro Max, iPhone 13 mini,iPhone 13, iPhone 13 Pro Max, iPhone 13 Pro, iPhone 14 Pro Plus, iPhone 14 Pro, iPhone 14 Plus, iPhone 14 মডেলগুলির কোনো একটি ব্যবহার করেন এবং জিও ও এয়ারটেলের ৫জি উপলব্ধ এলাকার বাসিন্দা হন তাহলে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক উপভোগ করতে পারবেন।

এভাবে অ‌্যাক্টিভ করুন 5G

আপনি যদি জিও বা এয়ারটেলের ব্যবহারকারী হন এবং আপনার শহরে 5G উপলব্ধ থাকে, কিন্তু এরপরও যদি আপনি 5G পরিষেবা না ব্যবহার করতে পারেন, তাহলে সহজ উপায়টি জেনে নিন। এরজন্য আপনাকে আপনার আইফোনের সেটিংসে যেতে হবে এবং এখান থেকে জেনারেল সেটিংসে যেতে হবে। এরপর সফ্টওয়্যার আপডেট অপশনে ক্লিক করুন এবং আইওএস ১৬.২ আপডেটটি ডাউনলোড ও ইনস্টল করুন।

নতুন আপডেটের পর আপনি ফোনে নতুন 5G স্ট্যাটাস আইকন পাবেন। তবে এরপরও আইকন না দেখতে পেলে, ফোনের সেটিংস অপশনে গিয়ে SIM সেটিংসে গিয়ে 5G নেটওয়ার্ক চয়ন করুন।

সঙ্গে থাকুন ➥