Broadband: ব্রডব্যান্ড কাজ করছে না? এই পাঁচ উপায়ে সমাধান করুন সমস্যার

Published on:

Broadband not working Issue solve Process

আপনি কি ব্রডব্যান্ড কানেকশন (Broadband Connection) নিয়ে সমস্যায় পড়েছেন? ইন্টারনেট না থাকা বা অন্যান্য কানেক্টিভিটি সমস্যা দেখা দিচ্ছে? তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। এখানে আমরা ব্রডব্যান্ড কানেকশনের পরিচিত কিছু সমস্যা ও তার সমাধানের বিষয়ে জানাবো।

ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশনে সমস্যা দেখা দিলে কীভাবে সমাধান করবেন

আপনার মডেম এবং রাউটার বন্ধ ও চালু করুন: ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকশনে সমস্যা দেখা দিলে প্রথমেই ৩০ সেকেন্ডের জন্য পাওয়ার আউটলেট থেকে মডেম ও রাউটার আনপ্লাগ করুন এবং তারপরে সেগুলি আবার প্লাগ ইন করুন। এবার ইন্টারনেট কানেকশন পরীক্ষা করার আগে লাইটগুলি জ্বলে ওঠা পর্যন্ত অপেক্ষা করুন।

আপনার কেবলগুলি পরীক্ষা করুন: আপনার মডেম এবং রাউটারের সাথে সংযোগকারী সমস্ত কেবলগুলি সঠিকভাবে প্লাগ ইন রয়েছে কিনা তা নিশ্চিত করুন।

রাউটারের সাথে দূরত্ব দেখুন: আপনি যদি ওয়্যারলেস কানেকশন ব্যবহার করেন তবে আপনাকে রাউটারের কাছাকাছি থাকা উচিত। আপনি যত দূরে থাকবেন, সিগন্যাল তত কম পাওয়া যাবে।

আপনার রাউটারের চ্যানেল পরিবর্তন করুন: যদি আপনার অঞ্চলে অসংখ্য ওয়্যারলেস নেটওয়ার্ক থাকে তবে সিগন্যাল পেতে সমস্যা দেখা দিতে পারে। তাই রাউটারের চ্যানেল পরিবর্তন করলে সমস্যার সমাধান হতে পারে।

আপনার ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীর সাথে যোগাযোগ করুন: আপনি যদি আগের ধাপগুলি পেরিয়ে আসার পরও সমস্যার সম্মুখীন হন, তবে আপনার ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীর সাথে যোগাযোগ করুন। তারা আপনাকে সমস্যা সমাধানে সহায়তা করতে পারে।

সঙ্গে থাকুন ➥