Holi Images Creator: AI দিয়ে বানানো হোলির ভাইরাল ছবি, দেখে নিন পদ্ধতি

Avatar

Published on:

How to Create Happy Holi Bing Image Creator

Holi Wishes Images: আগামী ২৫শে মার্চ উৎযাপিত হতে চলেছে রঙের উৎসব হোলি (Holi)। আর এই সময় মানুষ দূরে থাকলেও প্রিয়জনদের শুভেচ্ছা বার্তা পাঠাতে ভোলে না। স্মার্টফোনের যুগে শুভেচ্ছা বার্তা পাঠানোর ধরনও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। প্রত্যেকেই চায় তাদের শুভেচ্ছা বার্তাটি যেন সকলের চেয়ে আলাদা হয়। সম্প্রতি, এই কারণেই কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থাৎ AI-এর সাহায্যে অনেক মানুষই ব্যক্তিগত বা পেশাগত কাজের জন্যই এই ধরনেরই বিভিন্ন ছবি তৈরি করছে। আর আপনিও যদি হোলি উপলক্ষে নিজের আপনজনদের কাস্টমাইজড এআই (AI) ইমেজ তৈরি করে অভিবাদন জানাতে চান, তাহলে কয়েকটি সহজ পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

এখন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস, ছবি শেয়ার বা বিশেষ দিনে শুভেচ্ছা জ্ঞাপনের জন্য আপনাকে আর গুগলে ফটো খুঁজতে হবে না। কারণ, এখন Bing AI ইমেজ ক্রিয়েটর দিয়ে নিজেই বিভিন্ন ধরনের এআই ছবি বানাতে পারবেন। আপনি আদেশ দিয়ে নিজেই নিজের প্রয়োজন ও পছন্দ অনুযায়ী ছবি তৈরি করে ফেলতে পারবেন। বিং এআই ইমেজ টুলটি ল্যাপটপের পাশাপাশি কম্পিউটার এবং স্মার্টফোনেও ব্যবহার করা অত্যন্ত সহজ।

Bing AI ইমেজ ক্রিয়েটর কিভাবে কাজ করে?

বিং ইমেজ ক্রিয়েটর অনেকটা টেক্সট প্রজেক্ট-এর মতো কাজ করে। এখানে এআই টুলকে নির্দেশ দিয়ে আপনার পছন্দ অনুযায়ী যে কোনো ছবি তৈরি করতে পারবেন। এছাড়াও, ছবি পছন্দ না হলে সংশোধন করতেও পারবেন।

Bing AI Image ক্রিয়েটর দিয়ে কিভাবে এআই ফটো তৈরি করবেন?

  • প্রথমে গুগল বা মাইক্রোসফট ব্রাউজারে যান।
  • তারপর বিং ইমেজ ক্রিয়েটর টাইপ করুন এবং সার্চ করুন।

অথবা bing.com/image/create এই লিঙ্কে ক্লিক করুন

  • এরপর “Join and Create” অপশন ট্যাপ করুন।
  • সেখানে সাইন ইন করে একটি মাইক্রোসফট অ্যাকাউন্ট-এর জন্য সাইন আপ করুন।
  • এবার আপনি যে ছবিটি তৈরি করতে চান সেটি লিখুন।
  • এরপর জেনারেট অপশনে ক্লিক করুন।
সঙ্গে থাকুন ➥