ChatGPT Earn Money: চ্যাটজিপিটি ব্যবহার করে অনলাইনে কীভাবে টাকা আয় করবেন

Avatar

Published on:

ChatGPT Earn Money

Earn Money From ChatGPT: বর্তমান সময়ে যারা বিভিন্ন রকমের অত্যাধুনিক টেকনোলজি সম্পর্কে জানতে আগ্রহী, তারা সকলেই নিশ্চয়ই চ্যাটজিপিটি (ChatGPT)-র কথা শুনেছেন। এটি চলতি সময়ের সবচেয়ে জনপ্রিয় এআই (AI) চ্যাটবট, যেটি চালু করেছে ওপেনএআই (OpenAI)। প্রসঙ্গত বলে রাখি, ওপেনএআই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রভিত্তিক একটি কোম্পানি, যার একজন প্রতিষ্ঠাতা হলেন বিশ্বের অন্যতম প্রধান ধনকুবের ইলন মাস্ক। এই চ্যাটবটটি আমার-আপনার সকল প্রশ্নের উত্তর দিতে সক্ষম, যার দৌলতে লঞ্চের কয়েক মাসের মধ্যেই এটি গোটা বিশ্বজুড়ে প্রচুর জনপ্রিয়তা হাসিল করেছে। উল্লেখ্য যে, বর্তমানে টেকমহলের সর্বাধিক চর্চিত বিষয় হল ChatGPT। অনেকেই মনে করছেন যে, আগামী দিনে এটি টেক জায়েন্ট Google-কে বেশ বড়োসড়ো চ্যালেঞ্জের মুখে ফেলবে। তবে এর গুণপনা এখানেই শেষ নয়; আপনাদেরকে জানিয়ে রাখি, এই চ্যাটবটটি শুধু ইউজারদের সকল প্রশ্নের সঠিক উত্তরই দেয় না, এর পাশাপাশি এটির সহায়তায় ঘরে বসে মোটা টাকা অর্জন করতেও সক্ষম হবেন ব্যবহারকারীরা (Earn Money from ChatGPT)। কিন্তু সেটা কীভাবে? আসুন খোলসা করে জেনে নেওয়া যাক।

প্রথমে পছন্দসই বিষয় বেছে নিন

চ্যাটজিপিটির সহায়তায় অর্থ উপার্জন করতে হলে কঠোর পরিশ্রমের প্রয়োজন নেই। এর জন্য আপনাকে যা করতে হবে, তা হল – প্রথমে চ্যাটজিপিটির ওয়েবসাইটে যান এবং তারপরে চ্যাটবটটিকে নিজের পছন্দসই কোনো নির্দিষ্ট বিষয়ের ওপরে যুতসই কনটেন্ট তৈরি করার নির্দেশ দিন। এক্ষেত্রে আপনার নির্দেশ পাওয়া মাত্রই উক্ত চ্যাটবটটি একটি জম্পেশ কনটেন্ট আপনার জন্য প্রস্তুত করে দেবে।

অন্য ওয়েবসাইটে কনটেন্ট আপলোড করুন

আপনি এখন চাইলে অন্য কোনো ওয়েবসাইটে গিয়ে এই কনটেন্টটিকে অডিও ফাইলে কনভার্ট করে নিতে পারেন। এক্ষেত্রে অডিও ফাইলটিতে আপনি পুরুষ না মহিলা কন্ঠস্বর ব্যবহার করবেন, সে সিদ্ধান্ত সম্পূর্ণভাবে নেওয়ার অধিকার থাকবে আপনার। এক্ষেত্রে বলে রাখি, আপনি চাইলে আপনার নিজের কন্ঠস্বরও ব্যবহার করতে পারেন।

কনটেন্টে ভয়েস-ওভার উপলব্ধ হবে

এরপর আপনি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যাপ্লিকেশনগুলিতে ভয়েস-ওভারসহ একটি এআই-ভিত্তিক অ্যাঙ্করও বেছে নিতে পারেন। এটি আপনার কনটেন্টটিকে খুব আকর্ষণীয় করে তুলবে। এক্ষেত্রে প্রয়োজনে আপনি ৩ডি (3D) অ্যানিমেশনও যুক্ত করতে পারেন। এই এআই অ্যাঙ্কর আপনার কনটেন্টটি পড়বে, যার ফলে আপনার অডিও ফাইলটি ভিডিও হিসেবে ইউটিউবে আপলোড করার জন্য সুযোগ্য হয়ে উঠবে।

YouTube-এ কনটেন্টটি আপলোড করুন

কনটেন্টটি ভিডিওতে রূপান্তরিত হয়ে যাওয়া মাত্রই আপনি এটিকে খুব সহজেই আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারবেন। উল্লেখ্য যে, আপনি একদম নিজের চেষ্টায় যদি কোনো ভিডিও ইউটিউবে আপলোড করতে চাইতেন, তাহলেও আপনাকে এই সমস্ত কাজগুলোই করতে হতো। তবে এখানে পার্থক্যটা হল, চ্যাটজিপিটি আপনার হয়ে খুব দ্রুত সব কাজগুলি করে দিল। আর একথা আমরা ইতিমধ্যেই প্রায় সকলেই জেনে গিয়েছি যে, উন্নত মানের কনটেন্ট ইউটিউবে আপলোড করলে যদি তাতে প্রচুর সংখ্যক ভিউ পাওয়া যায়, তাহলে ইউটিউবের পক্ষ থেকে ক্রিয়েটরকে মোটা টাকা পুরস্কার দেওয়া হয়। সেক্ষেত্রে চ্যাটজিপিটির সহায়তায় বানানো ভিডিওটি ইউটিউবে পোস্ট করার পর যদি সেটি প্রচুর সংখ্যক ভিউ পায়, তাহলে আপনিও ইউটিউবের সৌজন্যে পকেটে মোটা টাকা পুড়তে সক্ষম হবেন।

সোজা কথায় বললে, ChatGPT-কে কিছুটা সময় দিলেই সে আপনার পছন্দসই বিষয়ের ওপর একটি কনটেন্ট তৈরি করে পরিশেষে সেটিকে ভিডিওতে রূপান্তরিত করে আপনাকে মোটা অঙ্কের টাকা রোজগার করার সুযোগ করে দেবে। নিঃসন্দেহে বলা যায় যে, চলতি সময় ঘরে বসে অর্থ উপার্জনের এরকম ‘স্মার্ট উপায়’ খুব কমই রয়েছে। ফলে ইদানীংকালে একটু অতিরিক্ত টাকা হাতে পেতে চাইলে যে কেউই এই পন্থাটি অবলম্বন করার কথা ভেবে দেখতে পারেন।

সঙ্গে থাকুন ➥