ঘরে বসে পুরোনো Smartphone বিক্রি করলেও পাবেন ভালো দাম, শুধু কাজে লাগান এই 3 প্ল্যাটফর্ম

Avatar

Published on:

Old Smartphone Online Sell

স্মার্টফোন পুরোনো হয়ে গেলে, তাতে মনমতো পারফরম্যান্স না পেলে কিংবা নতুন ফিচার-প্রযুক্তির স্বাদ পেতে অনেকেই এখন চটজলদি নতুন স্মার্টফোন কেনার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। আর ইউজারদের এই চাহিদার কথা মাথায় রেখে মোবাইল নির্মাতা সংস্থাগুলিও প্রায়শই একের পর এক লেটেস্ট মডেল লঞ্চ করে। কিন্তু এক্ষেত্রে পুরোনো স্মার্টফোনটি নিয়ে কী হবে সেই নিয়েও কেউ কেউ
চিন্তায় পড়েন। কারণ দুটো ফোন একসাথে ব্যবহার করার পরিস্থিতি সবসময় থাকেনা, আর তাছাড়া ফোন এক্সচেঞ্জ করে নতুন মডেল কিনতে গেলে তাতেও যে খুব একটা ভালো দাম পাওয়া যায় তা নয়। তবে আপনি যদি নিজের পুরোনো হ্যান্ডসেট বিক্রি করতে চান, তাহলে আমরা বলব চিন্তার কোনো প্রয়োজন নেই – বর্তমানে এমন কিছু প্ল্যাটফর্ম আছে যেখানে কোনো ঝামেলা ছাড়াই ফোন বিক্রি করা যাবে, বদলে মিলবে ভালো দামও। চলুন তবে, সেই প্ল্যাটফর্মগুলি সম্পর্কে জেনে নিই।

এই তিনটি প্ল্যাটফর্মে পুরোনো ফোন বিক্রি করলে মিলবে মোটা টাকা

১. Cashify: আপনি সহজেই ক্যাশিফাই প্ল্যাটফর্মটিতে Apple, Xiaomi, Samsung, Vivo ইত্যাদি সমস্ত ব্র্যান্ডের (পড়ুন যেকোনো) পুরোনো স্মার্টফোন বিক্রি করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে সংস্থার ওয়েবসাইট বা অ্যাপ ব্যবহার করে শুধু নিজের পুরোনো স্মার্টফোনের বিবরণ লিখতে হবে এবং কিছু স্টেপস ফলো করতে হবে।

২. Cash For Phone: এখানেও আপনি যেকোনো স্মার্টফোন বিক্রি করতে পারবেন। তবে এই প্ল্যাটফর্মটিতে ফোন বিক্রি ছাড়াও রিপেয়ারিং এবং পুরোনো ফোন কেনার সুযোগ পাওয়া যাবে।

৩. Insta Cash: এই সাইটটি ব্যবহার করে আপনি পুরোনো স্মার্টফোনের বদলে ভালো দাম পেতে পারেন, তাও আবার তাৎক্ষণিকভাবে। এর জন্য কেবল নির্দিষ্ট অ্যাপ ডাউনলোড করতে হবে।

সঙ্গে থাকুন ➥