Acer Swift Go 2023: ব্যাকলিট কিবোর্ড সহ 13 Gen Intel প্রসেসর, নয়া ল্যাপটপ লঞ্চ করল এসার

Updated on:

Acer Swift Go 2023 Launched in India

গত মার্চ মাসে ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করে এএমডি রাইজন ৭০০০ সিরিজের সিপিইউ সহ Acer Swift Go 14 ল্যাপটপ। এবার তাইওয়ান সংস্থাটি ভারতে ইন্টেলের প্রসেসরের সাথে একটি নতুন ল্যাপটপ লঞ্চ করল, যার নাম Acer Swift Go 2023। এটি ১৩তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিত। তাছাড়া এতে থাকছে কিউএইচডি ওয়েব ক্যামেরা। আর ল্যাপটপটির ওজন মাত্র ১.২৫ কিলোগ্রাম। চলুন দেখে নেওয়া যাক নতুন Acer Swift Go 2023 ল্যাপটপের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Acer Swift Go 2023 ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে Acer Swift Go 2023 ল্যাপটপের দাম ধার্য করা হয়েছে ৭৯,৯৯০ টাকা। এর সাথে ব্যবহারকারী পাবেন এক বছরের ইন্টারন্যাশনাল ট্রাভেলার ওয়্যারেন্টি। লভ্যতার কথা বললে, ল্যাপটপটি সংস্থার নিজস্ব অফলাইন স্টোর, ই-স্টোর, ক্রোমা বিজয় সেল এবং ই -কমার্স সাইট অ্যামাজন থেকে কিনতে পাওয়া যাচ্ছে।

Acer Swift Go 2023 ল্যাপটপের স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত Acer Swift Go 2023 ল্যাপটপ ১৪ ইঞ্চি ওলেড স্ক্রিন সহ এসেছে, যার রেজোলিউশন ২৮০০x১৮০০ পিক্সেল এবং অ্যাসপেক্ট রেশিও ১৬:১০। আর ল্যাপটপটির ডিসপ্লে ১০০ শতাংশ ডিসিআইপি৩ কালার গ্যামোট ও ৪০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। শুধু তাই নয় এতে ব্যবহৃত সিনে ক্রিস্টাল টেকনোলজির মাধ্যমে ঝকঝকে ভিজ্যুয়াল পাওয়া সম্ভব।

পারফরম্যান্সের জন্য নয়া ল্যাপটপ ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ ( Intel Core i5) সিপিইউ সহ এসেছে। এর সাথে যুক্ত হয়েছে ইন্টেল আইরিস এক্সই (Intel Core i5) গ্রাফিক্স। সাথে থাকছে ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম (LPDDR5 RAM) এবং ৫১২ জিবি পিসিআইই জেন ৪ এনভিএমই এসএসডি (PCIe Gen 4 NVMe SSD) স্টোরেজ। ল্যাপটপটি উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে রান করবে।

অন্যদিকে, ল্যাপটপটির সবচেয়ে উল্লেখযোগ্য ফিচার হলো এর কিউএইচডি (QHD) ওয়েব ক্যামেরা। কারণ এই ক্যামেরাটি অল্প আলোতেও যে কোনো ভিজ্যুয়াল নয়েজ এড়িয়ে হাই কোয়ালিটির ছবি সরবরাহ করতে পারবে। তদুপরি ল্যাপটপটির সাথে দেওয়া হচ্ছে ফুল সাইজের একটি ব্যাকলিট কিবোর্ড। আর এটি ৬৫ ওয়াটআওয়ার ব্যাটারি সহ এসেছে, যা ১০০ ওয়াট পিডি চার্জিং সাপোর্ট করে।

Acer Swift Go 2023 ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের সামিল রয়েছে ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ৫.২, একটি এইচডিএমআই, একটি ইউএসবি ৩.২ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট এবং একটি ইউএসবি টাইপ সি পোর্ট। সর্বোপরি ল্যাপটপটির পরিমাপ ১.৪৯x৩১.২ x ২১.৭ সেন্টিমিটার এবং ওজন মাত্র ১.২৫ কিলোগ্রাম।

সঙ্গে থাকুন ➥